MysmsBD.ComLogin Sign Up

সাকিবকে সমর্থন দিলেন মুশফিক

In ক্রিকেট দুনিয়া - Oct 19 at 9:24pm
সাকিবকে সমর্থন দিলেন মুশফিক

‘বাংলাদেশের কন্ডিশনে ফ্ল্যাট উইকেটের কারণে প্রতিপক্ষকে অলআউট করা কঠিন। বোলারদের জন্য উইকেট তৈরি করা হলে তাদেরও যোগ্যতা আছে প্রতিপক্ষের ২০ উইকেট তুলে নেয়ার।’ কথাগুলো বলেছিলেন বাংলাদেশ দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান। এ কারণেই ইংল্যান্ডের বিপক্ষে বোলিং উইকেট চেয়েছিলেন এ বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের ওই কথাকেই সমর্থন জানালেন বাংলাদেশ দলের সাদা জার্সির অধিনায়ক মুশফিকুর রহীম। উইকেট যদি স্পিনারদের সাহায্য করে, প্রতিপক্ষের ২০ উইকেট তুলে নেবার সে শক্তি ও সামর্থ্য নিজেদের আছে বলে জানান তিনি। তবে উইকেট কেমন হবে এটা তার একার মতামত নয় বলেও জানান অধিনায়ক।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মুশফিক এ প্রসঙ্গে বলেন, ‘সাকিবের সঙ্গে আমিও একমত যে ফ্ল্যাট উইকেটে ২০ উইকেট নেওয়া কঠিন।’

তবে চিরাচরিত ফ্ল্যাট উইকেট থেকে এবার বেরিয়ে এসে টার্নিং উইকেট হতে পারে, এমনটাই আভাস দিলেন মুশফিক। সে জন্য এবার ভিন্ন পরিকল্পনা সাজিয়েছেন বলেই জানান তিনি। পাশাপাশি ম্যাচের হাফ চান্সগুলো কাজে লাগাতে পারলে ভালো কিছু করা সম্ভব বলে মনে করেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

‘আমরা এবারের পরিকল্পনা করেছি অন্যরকম। আমাদের যেটা মূল শক্তি, উইকেট যদি আমাদের স্পিনারদের সাহায্য করে, আমাদের শক্তি আছে, কোয়ালিটি বোলার আছে যারা ২০টি উইকেট নিতে পারে। পাশাপাশি যে সুযোগগুলো আমাদের আসবে, সে সব নিতে হবে। আর তা করতে পারলে ভালো কিছুই হবে।’

উল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ইংল্যান্ডের মোকাবেলা করবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7002
Post Views 310