MysmsBD.ComLogin Sign Up

অযথা ঘ্যান ঘ্যান বন্ধ করুন : ট্রাম্পকে ওবামা

In আন্তর্জাতিক - Oct 19 at 11:16am
অযথা ঘ্যান ঘ্যান বন্ধ করুন : ট্রাম্পকে ওবামা

ব্যবসায়ী থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ডোনাল্ড ট্রাম্পের দাবি, ৮ নভেম্বরের নির্বাচনে চূড়ান্ত কারচুপি হবে এবং তা হবে হিলারি ক্লিনটনের পক্ষে।
এর জবাবে প্রেসিডেন্ট বারাক ওবামা বললেন, "আমি জীবনেও দেখিনি যেকোনো প্রেসিডেন্ট প্রার্থী ভোট হবার আগেই আসন্ন নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে। এটা নজিরবিহীন। এরকম অভিযোগের কোনো ভিত্তি নেই"।
"ট্রাম্পের প্রতি আমার পরামর্শ, এমন অযথা ঘ্যান ঘ্যান বন্ধ করুন এবং কিভাবে কিছু ভোট পাওয়া যায় তার চেষ্টা করুন"।
ইটালির প্রেসিডেন্ট মাত্তিও রেনজি এখন আমেরিকা ভ্রমণ করছেন। তাকে নিয়ে হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে যোগ দিয়েছিলেন প্রেসিডেন্ট ওবামা। সেখানেই হয় এসব কথাবার্তা।

প্রেসিডেন্ট ওবামা ডোনাল্ড ট্রাম্পের পুতিন-প্রীতিরও কড়া সমালোচনা করেন ওই সংবাদ সম্মেলনে।
আমেরিকার রাজনীতিতে বহু বছর ধরেই যেখানে রুশ-মার্কিন সম্পর্ক স্পর্শকাতর একটি ব্যাপার সেখানে এক রেডিও অনুষ্ঠানে গিয়ে ডোনাল্ড ট্রাম্প বলে এসেছেন যে, ৮ নভেম্বরের নির্বাচনে জিতলে ক্ষমতা গ্রহণের আগেই তিনি রাশিয়া গিয়ে মি. পুতিনের সাথে বৈঠক করে আসবেন।
কিন্তু বারাক ওবামা বলেন, "ট্রাম্প পুতিনের স্তুতি করা অব্যাহত রেখেছেন। সেই সাথে মনে হচ্ছে তিনি তার নীতি ও কৌশলও সাজাচ্ছেন অনেকখানি পুতিনের উপর ভিত্তি করেই"।
শুধু বারাক ওবামাই নয়, গত বেশ কদিন ধরেই প্রায় সব তরফেই তোপের মুখে আছেন ডোনাল্ড ট্রাম্প।
বিশেষ করে কিছু কথোপকথন ফাঁস হওয়ায় এবং যৌন নিপীড়নের কিছু অভিযোগ ওঠায় নারীদের প্রতি ট্রাম্পের দৃষ্টিভঙ্গি নিয়ে প্রশ্ন উঠেছে, যার নেতিবাচক প্রভাব পড়ছে জনমত জরিপগুলোতে।
সূত্র : বিবিসি

Googleplus Pint
A.t.m. Masum
Posts 1
Post Views 41