MysmsBD.ComLogin Sign Up

যে উপাদানগুলো একদিনেই ব্রণ দূর করে!

In রূপচর্চা/বিউটি-টিপস - Oct 18 at 7:48pm
যে উপাদানগুলো একদিনেই ব্রণ দূর করে!

ব্রণের সমস্যা কম-বেশি সবারই আছে। বিশেষ করে, যাদের তৈলাক্ত ত্বক তাদের এই সমস্যা বেশি হয়। তবে এই সমস্যা মাত্র একদিনেই দূর করা সম্ভব! কিছু প্রাকৃতিক উপাদান রয়েছে, যা ব্যবহার করলে ব্রণের সমস্যা একেবারেই দূর হয়ে যাবে। আর এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই।

• যেসব উপাদান ব্যবহার করে মাত্র একদিনের মধ্যেই ব্রণ দূর হবে, তার একটি তালিকা নিচে প্রকাশ হয়েছে। একনজরে চোখ বুলিয়ে নিন......

টি ট্রি অয়েল
টি ট্রি অয়েলের অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান ব্রণের জীবাণু ধ্বংস করে এবং ব্রণ আর ফিরে আসতে দেয় না। ঘুমানোর আগে ব্রণের ওপর এই তেল লাগিয়ে ঘুমান। সকালে উঠে দেখবেন ব্রণ শুকিয়ে গেছে।

টুথপেস্ট
টুথপেস্টের হাইড্রোজেন পারঅক্সাইড এক রাতের মধ্যেই ব্রণ শুকিয়ে ফেলতে সাহায্য করে। রাতে ঘুমানোর আগে ত্বকের যেখানে ব্রণ আছে শুধু সেখানে টুথপেস্ট লাগিয়ে ঘুমান। সকালে নিজেই ফলাফল দেখতে পারবেন।

বেকিং সোডা
পানির সঙ্গে বেকিং সোডা মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণ ব্রণের ওপর লাগিয়ে সারা রাত রেখে দিন। বেকিং সোডা ব্রণের তেল শুষে নেয় এবং ব্রণ শুকিয়ে ফেলে। এটি ব্রণের দাগ দূর করতেও সাহায্য করে।

দারুচিনি
দারুচিনিতে প্রদাহবিরোধী উপাদান রয়েছে, যা ব্রণ দূর করতে বেশ কার্যকর। মধুর সঙ্গে দারুচিনির গুঁড়ো মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণ ব্রণের ওপর লাগিয়ে সারা দিন রেখে দিন। পরদিন সকালে ভালো করে মুখ ধুয়ে ফেলুন। দেখবেন, ব্রণ একেবারে দূর হয়ে গেছে।

রসুন
রসুন কেটে ব্রণের ওপর কয়েক সেকেন্ড ঘষুন। সারা রাত এভাবে রেখে দিন। সকালে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দেখবে, ব্রণ একেবারে শুকিয়ে গেছে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7055
Post Views 613