MysmsBD.ComLogin Sign Up

দাম্পত্য জীবনে দৈহিক সম্পর্ক কতটুকু দরকার?

In লাইফ স্টাইল - Oct 18 at 10:53am
দাম্পত্য জীবনে দৈহিক সম্পর্ক কতটুকু দরকার?

বিয়ের পর অধিকাংশ সম্পর্কের ক্ষেত্রে দেখা যাচ্ছে, দম্পতিদের মধ্যে প্রতিনিয়ত অবিশ্বাস করার প্রবণতা বাড়ছে। যার জেরে একটা সময় স্বামী-স্ত্রী একে অপরের থেকে দূরে সরে যাচ্ছেন তা নয়, অনেক ক্ষেত্রে একে অপরকে প্রতাড়িতও করছেন। অনেক সময় বিয়ের পরে দৈহিক সম্পর্কের অসমতার কারণে অশান্তি নেমে আসে। বিবাহিত জীবনে কিছু জিনিস অনুসরণ করলে দাম্পত্য জীবনে অশান্তি থেকে মুক্তি পাওয়া যেতে পারে।

১) বিয়ের পর পার্টনারের সঙ্গে যৌনমিলন নিয়ে বহু ভুল ধারণা প্রচলিত আছে। পার্টনারের সঙ্গে কতবার যৌন সম্পর্ক করলেন সেটা কোন বড় কথা নয়, বেশি গুরুত্বপূর্ণ হলো পার্টনারের সঙ্গে যৌন সম্পর্ক কতটা সুখদায়ক হল। এতেই সম্পর্কের গভীরতা বাড়ে-কমে।

২) জীবনে কোন নাটকীয় পরিবর্তন এলে একে অপরের কাছাকাছি থাকুন। বাড়িতে নতুন কোন অতিথির আগমন থেকে পরিবারে কোন মৃত্যুর ঘটনায় একে অপরের কাছে থাকুন।

৩) বিয়ের আগে ঠিক করে পার্টনার নির্বাচন করার জন্য কতগুলি বিষয়ে নজরে রাখতে হবে। যেমন, আপনার ‘পার্টনার’ আগের সম্পর্ক থেকে কেন বেরিয়ে এল? পার্টনার বিয়ের আগে কারোর সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত ছিল কি না সেটা জানার চেষ্টা করুন। সম্পর্ক তৈরি করা এবং ভেঙে ফেলা যদি পার্টনারের অভ্যাস হয় তাহলে সাবধান থাকবেন।

৪) বিবাহিত সম্পর্কে জড়ানোর আগে দু’জনে যতটা সময় পারুন একান্তে কথা বলুন, আড্ডা দিন। তাহলেই বুঝতে পারবেন একে অপরের পছন্দ-অপছন্দটা।

৫) একে অপরের বন্ধুদের নিয়ে আতঙ্কিত হবেন না। আর সম্ভব হলে হাসি-খুশি দম্পতিদের সঙ্গে সময় কাটান।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7103
Post Views 509