MysmsBD.ComLogin Sign Up

দাজ্জাল যে স্থানসমূহে প্রবেশ করতে পারবে না

In ইসলামিক জ্ঞান - Oct 17 at 7:18pm
দাজ্জাল যে স্থানসমূহে প্রবেশ করতে পারবে না

অভিশপ্ত দাজ্জাল কিয়ামতের পূর্ববর্তী সময়ে দুনিয়ায় আগমন করবে। সে বনি আদমেরই একজন মানুষ। সে নিজেকে আল্লাহ বলে দাবি করবে। সে দুনিয়াতে ৪০ দিন অবস্থান করবে। এ দিনগুলোতে সে পৃথিবীতে ত্রাসের রাজত্ব কায়েম করবে।

একদল ইয়াহুদি, ইরানি পার্শিয়ান অগ্নিপূজক তুর্কী ও কিছু ঈমানহারা মিশ্রিত মানুষ অভিশপ্ত দাজ্জালের অনুসারী হবে। যাদের বেশিরভাগ বেদুঈন ও মহিলা। তারা মানুষকে দুনিয়ায় অনেক প্রলোভন দেখাবে।

অভিশপ্ত দাজ্জাল সমগ্র পৃথিবী ভ্রমণ করলেও সে ৪টি স্থানে প্রবেশ করতে পারবে না। হাদিসে সুস্পষ্টভাবে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এ বিষয়টি বর্ণনা করেছেন। যা তুলে ধরা হলো-

হজরত আনাস ইবনে মালিক রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, তিনি বলেন, ‘রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘দাজ্জাল মক্কা ও মদিনা ব্যতিত সকল দেশে পদাচারণ করবে।’ (বুখারি ও মুসলিম)

অন্য হাদিসে এসেছে-
একজন সাহাবি থেকে বর্ণিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দাজ্জালের কথা উল্লেখ করে বলেন, ‘সে চারটি মসজিদের নিকটবর্তী হতে পারবে না। ১. মসজিদুল হারাম (পবিত্র মক্কা); ২. মসজিদে নববি (পবিত্র মদিনা); ৩. মসজিদে তূর ও ৪. মসজিদুল আকসা। (মুসনাদে আহমদ)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে অভিশপ্ত দাজ্জালের আক্রমণ থেকে হিফাজত করুন। আমিন।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4063
Post Views 2103