MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে করে।

বাংলাদেশের" ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ "তে অংশ নিচ্ছে মাইক্রোসফট

In বিবিধ টেক - Oct 17 at 7:12pm
বাংলাদেশের" ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ "তে অংশ নিচ্ছে মাইক্রোসফট

বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতের অগ্রগতিতে সহযোগিতার প্রতিশ্রুতিস্বরুপ এবারের ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬-তে অংশ নিচ্ছে বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট। তথ্য-প্রযুক্তি সম্পর্কিত অন্তর্নিহিত জ্ঞান এবং এ খাতে অর্থনৈতিক প্রতিভার বিকাশ ঘটাতে বাংলাদেশের সবচেয়ে বড় আইটি এক্সপো “ডিজিটাল ওয়ার্ল্ড” বিশাল ভূমিকা পালন করে। আগামী ১৯ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত চলবে তথ্য-প্রযুক্তির এই বিশাল আয়োজন।
“ডিজিটাল বাংলাদেশ” বিনির্মাণে ডিজিটাল ট্রান্সফরমেশন সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে উক্ত আয়োজনের ছয়টি সেমিনারে অংশ নিচ্ছে মাইক্রোসফট। বিভিন্ন অঞ্চল থেকে আগত মাইক্রোসফটের ছয়জন উচ্চপদস্থ কর্মকর্তারা “ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬”-তে শুধু অংশই নিচ্ছেন না, বরং বিভিন্ন সেমিনারে প্রেজেন্টেশনের মাধ্যমে ব্যক্ত করা বিষয়গুলো বাংলাদেশে কিভাবে কার্যকরভাবে কাজে লাগানো যায় তা তুলে ধরবেন।

যেসব বিষয়গুলো নিয়ে সেমিনারে আলোচনা করা সেগুলো হচ্ছে- কি নোট স্পিচ বা মূল প্রবন্ধ হিসেবে ‘এডুকেশন ফর এভরি সিটিজেন-বিল্ডিং এ ডিজিটাল প্ল্যাটফর্ম ফর এডুকেশন অ্যান্ড লার্নিং’, এছাড়া অন্যান্য বিষয়গুলোর মধ্যে আছে ‘বিজনেস মডেল ফর হাই-টেক জোন’, ‘স্মার্ট সিটিজ: হোয়াট ইজ অ্যাপ্রোপ্রিয়েট ফর বাংলাদেশ’, ‘ইনক্লুসিভ থ্রু টেকনোলজিস’, ‘ইম্প্রুভিং বিজনেস অ্যাফিশিয়েন্সি থ্রু আইসিটি’ এবং ‘রোড টু ৫ বিলিয়ন মার্কিন ডলার এক্সপোর্ট বাই ২০২১’।

উক্ত বিষয়গুলো নিয়ে যারা সেমিনারে বক্তব্য রাখবেন- মাইক্রোসফট এশিয়া প্যাসিফিকের সাউথ এশিয়া নিউ মার্কেটস বিভাগের চিফ অপারেটিং অফিসার রীনা চ্যাই, অ্যাপাক-এর ডিরেক্টর সেলস লুকাস লু, অ্যাপাক-এর পাবলিক ক্টেও বিজনেস বিভাগের ইন্ডাষ্ট্রি মার্কেট ডেভেলপমেন্ট ম্যানেজার শ্রীকান্ত কাদম্বি, সাউথইস্ট এশিয়া স্পেশালিস্ট সেলস ডিরেক্টর সঞ্জয় পাটেল, অ্যাপাক-এর ডিরেক্টর ডাটা ইনসাইটস, অ্যাজিউর অ্যানালিটিক্স ও ডাটা প্ল্যাটফর্মের সেলস ডিরেক্টর অরিজিত্ রায় এবং অ্যাপাকের ডিরেক্টর ডাটা ইসনাইটস ভিভেক রাবিন্দ্রান।

এ প্রসঙ্গে মাইক্রোসফট বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, “বাংলাদেশের অর্থনীতি প্রবৃদ্ধি হচ্ছে দ্রুতগতিতে যা সত্যিই লক্ষ্যণীয়। এ গতিকে আরো ত্বরাণ্বিত করছে প্রযুক্তিতে দেশের তরুণদের উল্লেখযোগ্য অংশগ্রহণ এবং এ সম্ভবনাময় খাতে বিনিয়োগের অনুকূল পরিবেশ যেখানে মাইক্রোসফটের মতো বিশ্বের বড় বড় আইটি প্রতিষ্ঠান বাংলাদেশ আইটি বাজার নিয়ে গুরুত্বের সঙ্গে বিভিন্ন পরিকল্পনা হাতে নেয়ার সুযোগ পাচ্ছে। এরই ধারাবাহিকতায় মাইক্রোসটের পণ্য ও সেবার মাধ্যমে বাংলাদেশের বাজারকে আরো বেশি গুরুত্ব দেয়ার প্রতিশ্রুতি নিয়ে মাইক্রোসফট অ্যাসোসিয়েশন এবারের ‘ডিজিটাল ওয়ার্ল্ড’-২০১৬-এর গর্বিত স্পন্সর হিসেবে অংশ নিচ্ছে। বিশ্বের বিভিন্ন অঞ্চলের উচ্চপদস্থ মাইক্রোসফট কর্মকর্তারা উপস্থিত থাকবেন। মূল লক্ষ্য একটাই আর তা হলো, আমাদের বিশেষজ্ঞ দল, জ্ঞান ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাংলাদেশের প্রযুক্তি খাত সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করা।”

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 172