MysmsBD.ComLogin Sign Up

যেভাবে বুঝবেন ভালোবাসার মানুষটি আপনাকে ঠকাচ্ছে

In লাইফ স্টাইল - Oct 17 at 11:49am
যেভাবে বুঝবেন ভালোবাসার মানুষটি আপনাকে ঠকাচ্ছে

ভালোবাসা অবুঝ। এই মায়ার জালে যতক্ষণ আটকে আছেন ততক্ষণ আপনি চোখ থাকতেও অন্ধ। তবে এমনভাবে কাউকে বিশ্বাস করাও ঠিক নয়। কারণ মানুষের মন কখন বদলে যায় তা সে নিজেও জানে না। তাই ভালোবাসার মানুষটিকে বিশ্বাস করার সাথে সাথে তার উপর আপনার তীক্ষ্ণ দৃষ্টি রাখুন। সে আপনাকে ঠকাচ্ছে নাকি সে দিকে নিজের খেয়াল রাখুন।

বন্ধুত্ব হারিয়ে যাওয়া
আপনার সঙ্গে কারো দীর্ঘদিনের সম্পর্ক। ভালোবাসার সম্পর্কের সাথে সাথে তার সাথে আপনার মনের দিক থেকে বন্ধুত্বেরও সম্পর্ক রয়েছে। সে যদি হঠাৎ নিজের কথা আপনার ওপর চাপাতে শুরু করে। নিজেদের ভেতরকার বন্ধুত্ব ভাব আর টিকিয়ে না রেখে স্বার্থপরতার পরিচয় দেয়, তবে বুঝে নিন আপনার কাছের মানুষটি আপনাকে ঠকাচ্ছে।

নিজের প্রয়োজনে আপনাকে প্রাধান্য
ভালোবাসার মানুষটি যখন কেবল তার দরকারেই আপনাকে তার জীবনে খুঁজে থাকে, তখন বুঝে নিন সম্পর্কে ফাটল ধরেছে। সে কেবল আপনাকে দিয়ে নিজের কাজটি করিয়ে নিতেই আপনাকে মিষ্টি মিষ্টি কথা বলছে। আর কাজ শেষ হয়ে গেলেই আপনাকে পাত্তা দিচ্ছে না। আপনাকে সময় দিচ্ছে না। আপনার কথার কোনো মূল্য দিচ্ছে না। বুঝে নিন সে আপনাকে ঠকাচ্ছে। নানাভাবে আপনাকে তার কাজে লাগাচ্ছে।

তার কথা শুনুন
আপনাকে যখন কেউ ঠকাবে তখন সে আপনাকে সম্পূর্ণ কোনো কিছুর তথ্য দিতে পারবে না। সে কথায় আটকে যাবে। আমতা আমতা করবে। আপনার কাছে ছোট ছোট বিষয় লুকাবে। এমনটি হলে বুঝুন আপনাকে আপনার কাছের মানুষটি ঠকাচ্ছে। আপনি তার কথাতেই স্পষ্ট বুঝতে পারবেন সে আপনাকে এড়িয়ে চলছে। এমনটি হলে তার সাথে কথা বলুন। তার কাছে থেকে সম্পূর্ণভাবে জানতে চান যে সে আসলে কী চায়।

সামাজিক যোগাযোগমাধ্যম
সামাজিক যোগাযোগমাধ্যমের মধ্যে অন্যতম হচ্ছে ফেসবুক। এটি একদিকে যেমন আশির্বাদ তেমনি অভিশাপ। যদি আপনার কাছের মানুষটি আপনাকে এড়িয়ে ঘণ্টার পর ঘন্টা সামাজিক মাধ্যম যেমন ফেসবুকে সময় কাটায়, তাহলে বুঝুন কিছু একটা সমস্যা শুরু হতে যাচ্ছে। আর তা যদি আকার নেয় আরো বড়ভাবে তবে ধরে রাখুন তিনি আপনাকে ঠকাচ্ছেন। আপনাকে সময় দেয়াটা এখন তার কাছে তেমন গুরুত্বের আর নেই।

ব্যবহারে পরিবর্তন
এটি সবচেয়ে সহজ পথ। আপনার সঙ্গী বা কাছের মানুষটি যদি আপনাকে ঠকায় তবে আপনার সাথে তার ব্যবহার আর আগের মতো থাকবেনা। আর এই পরিবর্তনই আপনাকে জানাবে আপনার ঠিক কী করা উচিৎ এই মূহুর্তে।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3786
Post Views 268