MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

বিশুর ৮ উইকেটের পরও চাপে উইন্ডিজ

In ক্রিকেট দুনিয়া - Oct 17 at 9:53am
বিশুর ৮ উইকেটের পরও চাপে উইন্ডিজ

প্রথম ইনিংসে ২২২ রানে পিছিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচে ফেরান দেবেন্দ্র বিশু। এই লেগ স্পিনারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে দুবাই টেস্টে তাড়ার করার মতোই লক্ষ্য পায় জেসন হোল্ডারের দল। তবে চতুর্থ দিনের শেষ বেলায় দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে বিদায় করে প্রতিপক্ষকে চাপে রেখেছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির।

৩৪৬ রানের লক্ষ্য তাড়ায় রোববারের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৯৫ রান। ড্যারেন ব্রাভো ২৬ ও মারলন স্যামুয়েলস ৪ রানে ব্যাট করছেন। স্পিনাররা খুব সহায়তা পাচ্ছেন এমন উইকেটে আরও ২৫১ রান করতে এই দুই জনের ওপর অনেকখানি ভরসা করবে দল।

কাজটা অবশ্য খুব কঠিন হবে। প্রথম তিন দিনে বোলাররা খুব একটা সহায়তা না পাওয়ায় সব মিলিয়ে পতন হয় ৯ উইকেট। পিচে স্পিন ধরার পর চতুর্থ দিনে তিন ইনিংস মিলিয়ে পড়েছে ১৬ উইকেট।

পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১২৩ রানে গুটিয়ে দিতে ৪৯ রানে ৮ উইকেট নেন বিশু। টেস্টে কোনো ইনিংসে এটি তার সেরা বোলিং। প্রথম ইনিংসে দুই উইকেট নেওয়া এই লেগ স্পিনার প্রথমবারের মতো কোনো ম্যাচে পেলেন ১০ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজকে ফলোঅন না করানো পাকিস্তান দ্বিতীয় ইনিংসের শুরুতেই হারায় প্রথম ইনিংসে অপরাজিত ত্রি-শতক করা আজহার আলিকে। আসাদ শফিককে এলবিডব্লিউর ফাঁদে ফেলে নিজের প্রথম ওভারেই আঘাত হানেন বিশু।

সামি আসলাম শুরুর ধাক্কা সামলে দলকে ৩ উইকেটে ৯৩ রানে পৌঁছে দেন। ৬১ বলে চারটি চারে ৪৪ রান করে এই উদ্বোধনী ব্যাটসম্যান ফিরে গেলে দিক হারায় পাকিস্তান।

প্রথম ইনিংসে সাদামাটা বোলিং করা বিশু দ্বিতীয় ইনিংসে পেয়েছেন বিশাল টার্ন। তার গুগলিগুলোও সমস্যা ফেলেছে পাকিস্তানের ব্যাটসম্যানদের। থিতু হওয়া বাবর আজম, মিসবাহ-উল-হককে বোল্ড করেন এই বিশু।

বল ছেড়ে দিয়ে লেগ স্পিনারের বিশাল টার্নে বোল্ড হন মোহাম্মদ নওয়াজ। সীমানায় থাকা একমাত্র ফিল্ডারকে ক্যাচ দেন ওয়াহাব রিয়াজ।

৮ উইকেটে ১২১ রানে দ্বিতীয় দ্বিতীয় সেশন শেষ করে পাকিস্তান। তৃতীয় সেশনে মাত্র পাঁচ বল স্থায়ী হয় দলটির ইনিংস। বিশুর প্রথম বলে এগিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পড হন ভরসা হয়ে টিকে থাকা সরফরাজ আহমেদ। আমিরকে বোল্ড করে ৩১.৫ ওভারে পাকিস্তানের ইনিংস গুটিয়ে দেন বিশু।

৩০ রানের মধ্যে শেষ ৭ উইকেট হারায় পাকিস্তান।

এর আগে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ৩১৫ রান নিয়ে খেলতে নেমে ৩৫৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ১২১ রানে ৫ উইকেট নিযে ১৭তম টেস্টে নিজের উইকেট সংখ্যা তিন অঙ্কে নিয়ে যান ইয়াসির।

• সংক্ষিপ্ত স্কোর.....

পাকিস্তান ১ম ইনিংস: ৫৭৯/৩ (ইনিংস ঘোষণা)

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৩৫৭

পাকিস্তান ২য় ইনিংস: ৩১.৫ ওভারে ১২৩ (আসলাম ৪৪, আজহার ২, শফিক ৫, বাবর ২১, মিসবাহ ১৫, সরফরাজ ১৫, নওয়াজ ০, ওয়াহাব ৫, ইয়াসির ২, সোহেল ১*, আমির ১; গ্যাব্রিয়েল ১/২৩, কামিন্স ০/২৯, বিশু ৮/৪৯, হোল্ডার ১/১২)

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ৩১ ওভারে ৯৫ (ব্র্যাথওয়েইট ৬, জনসন ৪৭, ব্রাভো ২৬*, স্যামুয়েলস ৪*; আমির ২/২৬, সোহেল ০/৪, ইয়াসির ০/৪০, নওয়ার ০/৭, ওয়াহার ০/১৩)

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 164