MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ফেসবুকের নতুন ফ্যান পেজ ডিজাইন চালু

In ইন্টারনেট দুনিয়া - Oct 16 at 11:54pm
ফেসবুকের নতুন ফ্যান পেজ ডিজাইন চালু

নতুন নিউজফিড ডিজাইন লঞ্চ করেছে ফেসবুক। এবার ফ্যানপেজসমূহের জন্যও রিডিজাইনড ইন্টারফেস চালুর ঘোষণা দিয়েছে বিশ্বের বৃহত্তম সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটি। চলতি সপ্তাহের মধ্যেই ফেসবুক ফ্যানপেজের ডেস্কটপ ভার্সনে নতুন ডিজাইন চলে আসবে।

এবারকার রিডিজাইনের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হচ্ছে, ফ্যানপেজগুলো আবারও একটি মাত্র কলামে পোস্ট প্রদর্শন করবে। ফেসবুক টাইমলাইন লঞ্চ করার শুরুর দিকে ইউজার প্রোফাইল ও ফ্যানপেজে দুই কলামে পোস্ট দেখানো হত। পরে অবশ্য ইউজার টাইমলাইনের জন্য সিঙ্গেল কলাম ভিউ চলে আসে। আর এবার ফ্যানপেজের জন্যও একই নীতি গ্রহণ করতে যাচ্ছে কোম্পানিটি।


ফেসবুক বলছে, নতুন ডিজাইনে অ্যাডমিন ও পেজ ফ্যান- উভয় পার্টিই নিজ নিজ চাহিদা অনুযায়ী কনটেন্ট পাবেন।

আপডেটেড ফেসবুক পেজের বামদিকে থাকা মিনি কলামে পেজের বিভিন্ন তথ্য যেমন ম্যাপস, ফোন নম্বর, ওয়েবসাইট ঠিকানা, ফটো, ভিডিও প্রভৃতি প্রদর্শিত হবে।

ফেসবুক পেজের দুই কলাম বিশিষ্ট ডিজাইনে পোস্ট পড়ার জন্য ব্যবহারকারীদের একই সাথে ডান ও বামদিকে স্ক্যান করতে হয় যা কখনও কখনও দ্বিধার সৃষ্টি করে। একটি মাত্র কলাম থাকলে এই সমস্যা হবেনা বলে মনে করছে সাইটটি।

এ তো গেল ব্যবহারকারীদের দিক। পেজ অ্যাডমিনদের জন্যও নতুন ডিজাইনে থাকছে বেশ কিছু সুবিধা। এটি চালু হলে পেজের উপরের দিকে ফ্লোটিং বারে পেজ, এক্টিভিটি, ইনসাইটস, সেটিংস প্রভৃতি কুইক লিংক পাওয়া যাবে। ডানপাশে সাইড বারে পেজের নোটিফিকেশন, অ্যাডস, নতুন লাইক সংখ্যা প্রভৃতি পরিসংখ্যান দেখা যাবে। আরও আসছে ‘পেজেস টু ওয়াচ’ অপশন যার মাধ্যমে অন্যান্য পেজের সাথে আপনার ফেসবুক পেজের পারফরমেন্স তুলনা করতে পারবেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 208