MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কোহলির মগজ ব্যবহার করছেন ধোনি!

In ক্রিকেট দুনিয়া - Oct 16 at 4:24pm
কোহলির মগজ ব্যবহার করছেন ধোনি!

টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর অধিনায়ক কোহলিকে ‘কিংবদন্তি’ বলতে শুরু করেছেন অনেক সাবেকরাই। ভারতীয় ওয়ানডে দলের নেতৃত্বের ভারও হয়তো নিকট ভবিষ্যতে তার কাঁধে আসছে। কিন্তু তিনি টেস্ট অধিনায়ক বলে ওয়ানডে অধিনায়ক ধোনিকে কোনো সহযোগিতা করেন না-এমন নয় ব্যাপারটা। বরং ধোনি জানালেন, কোহলির মগজকে ব্যবহার করছেন তিনি।

মহেন্দ্র সিংহ ধোনি এখন শুধু নিজেকে আর অধিনায়ক নন। নিজেকে ভারতীয় দলের ‘মেন্টর’ হিসেবে দেখছেন। ভবিষ্যত দায়িত্ব হস্তান্তরের জন্যই কিনা ধোনি চাইছেন দলের থিঙ্কট্যাঙ্কে কোহলিকে আরও বেশি যুক্ত করতে। টেস্টের মত ওয়ানডে দলেও কোহলির মগজের ব্যবহার আরও বাড়িয়ে দিতে!

গতকাল ধর্মশালায় প্র্যাকটিস সেশনের প্রত্যক্ষদর্শীরা জানান, ভারতীয় দলের নেট সেশনে কোহলিকে প্রবল উদ্যোগী ভূমিকা নিতে দেখা যাচ্ছে। গত কাল আজিঙ্কা রাহানেকে থ্রো ডাউন দিয়েছেন। কোনো শটে গণ্ডগোল মনে হলে, দৌড়ে গিয়ে নিজে সেটা দেখিয়ে দিয়েছেন। এ দিন আবার নাকি সোজা এমএস ধোনিকে থ্রো ডাউন দিতে ছোটেন কোহলি। পরে সাংবাদিক সম্মেলনে এসে ধোনি বলেও দেন, "কোহলির মগজ ব্যবহার আরও বাড়িয়ে দিয়েছি। খেয়াল করলে দেখবেন, ম্যাচে এখন ওর সঙ্গে অনেক বেশি কথাবার্তা বলি আমি।"

দলে অধিনায়কের ভূমিকা সম্পর্কে এক বেরসিক সাংবাদিক প্রশ্ন করে বসলে ধোনি বলেন, "দলের সিনিয়র সদস্য হয়ে গেলে আপনি ক্যাপ্টেন নাকি ভাইস ক্যাপ্টেন তার কোনো মানে থাকে না। আপনা আপনিই বাড়তি দায়িত্ব এসে যায়। জুনিয়রদের সঙ্গে কথা বলতে হয়, তাদের গাইড করতে হয়।"

পাশাপাশি নস্টালজিক হয়ে ধোনি বলেন, "এখন ক্রিকেট অনেক পাল্টে গেছে। আমাদের সময় যে ধরনের প্লেয়াররা আসত, তাদের চেয়ে এখনকার প্লেয়াররা অনেক আলাদা। আমার ভূমিকাটা একই আছে। শুধু সময়ের সাথে আমিও পাল্টে গেছি।"

এক কথায়, ভারতের এই পাহাড়ী মাঠে আজ থেকে শুরু হওয়া ক্রিকেটযুদ্ধে নতুন এক ধোনি হিসেবে নিজেকে উপস্থাপন করতে চান ধোনি। কোহলির প্রভাব নিঃশর্ত মেনে নিয়ে অধিনায়কের ভাবগাম্ভীর্য সরিয়ে দলের অভিভাবক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান ক্যাপ্টেন কুল। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3841
Post Views 156