MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

তরুণদের আগ্রহ আইফোনে

In বিবিধ টেক - Oct 16 at 10:42am
তরুণদের আগ্রহ আইফোনে

আজ যা ভালো লাগে, কাল আর তা লাগে না। তরুণ বয়সটাই এমন। কিন্তু এই বয়সীদের যদি প্রশ্ন করা হয়, কোন স্মার্টফোনটি চাও? উত্তর তাদের একটাই—আইফোন। সম্প্রতি যুক্তরাষ্ট্রে পাইপার জ্যাফ্রের করা এক জরিপের ফলাফলে দেখা যায়, প্রতি পাঁচজন কিশোরের চারজনই বলেছে, তারা পরবর্তী স্মার্টফোন হিসেবে আইফোন কিনতে চায়।

জরিপে ১০ হাজার কিশোর-কিশোরী অংশ নেয়। এদের ৭৯ শতাংশ আইফোনের প্রতি তীব্র আগ্রহ প্রকাশ করেছে। জরিপে অংশগ্রহণকারী তরুণদের প্রায় ৬৯ শতাংশের কাছে আগে থেকেই আইফোন ছিল এবং তারা জানিয়েছে, পরের মুঠোফোন হিসেবে তারা আইফোনই চায়।

কিন্তু কেন কিশোর বয়সীরা অ্যান্ড্রয়েডের চেয়ে আইফোনকে প্রাধান্য দেয়? প্রযুক্তি বিশ্লেষকেরা জানিয়েছেন, ব্যবহারের দিক থেকে অ্যান্ড্রয়েডের চেয়ে আইফোন অনেকটা সহজ। এ কারণেই কিশোর বয়সীদের আইফোনের প্রতি ঝোঁক বেশি। এ ছাড়া অ্যান্ড্রয়েডের তালিকায় অসংখ্য ব্র্যান্ডের স্মার্টফোন থাকায় সেগুলোর মধ্যে নির্বাচনের ঝামেলায় পড়তে চায় না বলেও কিশোরেরা আইফোন পছন্দ করছে বলে জানিয়েছেন বিশ্লেষকেরা। তা ছাড়া আইফোনের বাহ্যিক রূপ, গঠনগত বিশেষ গুণ এবং ম্যালওয়্যার বা ভাইরাস আক্রমণের ঝুঁকি না থাকাই আইফোনের জনপ্রিয়তার প্রধান কারণ হিসেবে চিহ্নিত করেছে বেশির ভাগ কিশোর-কিশোরী।
সূত্র: সিনেট

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 173