MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

৫টি অভ্যাস কর্মক্ষেত্রে আপনার দুরাবস্থার কারণ

In লাইফ স্টাইল - Oct 16 at 10:11am
৫টি অভ্যাস কর্মক্ষেত্রে আপনার দুরাবস্থার কারণ

কর্মক্ষেত্রে মানিয়ে নিতে আমাদের অনেকেরই খুব সমস্যা হয়। সারাদিন হয়ত কাজ করছেন আপনি ঠিকই, তবু কাজের সাথে কোন সংযোগ অনুভব করছেন না। প্রশ্ন করলে আপনি হয়ত অফিসের কাজের পরিবেশকে দোষারোপ করছেন। অথবা বসের রূঢ়তার প্রসংগ তুলছেন। কিন্তু প্রকৃতপক্ষে এর কোনটাই সমস্যা নয়। সমস্যা হল আপনারই কিছু অভ্যাস যা আপনার অজান্তেই আপনার দুরাবস্থার কারণ। মিলিয়ে নিন অভ্যাসগুলো-

তুলনা করার মানসিকতা
আপনি সবসময় নিজের সাথে অন্যদের তুলনা করেন। বন্ধুদের তুলনায় নিজের অবস্থান আপনার কাছে ক্ষুদ্র লাগে, আবার যোগ্যতার দিক থেকে আপনার মনে হয় তাদের চেয়ে আপনি অনেক এগিয়ে। অফিসের কলিগদেরকেও কম যোগ্যতাসম্পন্ন মানুষ মনে করেন আপনি। কাজ করার সময় আপনার মনে হতে থাকে অন্যদের তুলনায় বেশী কাজ করতে হচ্ছে আপনাকে।

বসকে শ্রদ্ধা না করা
আপনার বস যদি মাদার তেরেসার মত উদার না হন, আব্রাহাম লিঙ্কনের মত নেতা না হন আর স্টিভ জবস এর মত জিনিয়াস না হন তাহলে আপনার মনে হতে থাকে তিনি কোনদিক থেকে বস হওয়ারই যোগ্যতাই রাখেন না। তার অনুগত হয়ে কাজ করতে আপনার ভাল লাগে না। তাহলে অফিসের কাজ আপনার কিভাবে ভাল লাগবে বলুন তো!

কলিগদের অপদার্থ মনে করা
আপনার কলিগদেরকেও অপছন্দ করেন আপনি। যোগ্যাতায় তারা আপনার সমান বা বেশী হলেও আপনি তাদের কোন ভাল কাজ দেখতে পান না, দেখতে পান না কোন গুণ। ফলে তাদের সাথে কাজ করে আপনি শান্তি পান না। আপনি তাদের কোন পরামর্শ গ্রহণ করেন না। কোন টিমওয়ার্ক তৈরি হয় না। ফলে আপনার কাজের সম্পূর্ণ চাপ আপনাকে নিতে হয় এবং একই সাথে অফিসে দীর্ঘসময় নিজের মত থাকা আপনার মাঝে বিষণ্ণতা তৈরি করে।

যারা চাকরি অপছন্দ করেন তারাই আপনার বন্ধু
আপনি যখন খাবার খেতে বসেন তখন তাদের সাথেই বসেন যারা আপনার মতই চাকরিটিকে অপছন্দ করেন। ফলে সবাই মিলে আপনারা চর্চা করেন নেতিবাচকতার। একটি আড্ডা সেটি যদি সম্পূর্ণই হতাশাকেন্দ্রিক হয়, তা আপনার মানসিকতাকেও হতাশ করে দেয়। আপনি একটা কৌতুক শোনালে যেমন বন্ধুদের পুরো দলটি হেসে উঠতে পারে তেমনি আপনার বলা একটা দুঃসংবাদই যথেষ্ট এক দল মানুষের মাঝে দুঃখবোধ ছড়িয়ে দিতে। এভাবেই আপনি যদি দল বেঁধে অপ্রাপ্তি নিয়ে আলোচনা করেন তাহলে আক্ষেপ বেড়ে যাওয়া ছাড়া কিছু কিন্তু হবে না।

সবসময় প্রশংসার অপেক্ষা করা
আপনি যে কাজটিই করুন না কেন আপনার মনে হতে থাকে কোম্পানিতে এত ভাল কাজ আগে কেউ কখনো করেন নি। অথবা আপনার কাজটি এতই বিশেষ যে এটি প্রশংসার দাবিদার। আমাদের প্রতিটি শ্রমই প্রশংসার দাবী রাখে। কিন্তু সব সময় আমরা আশানুরূপ প্রশংসা পাই না। কারণ অন্যদের কাজ আমাদের চেয়ে ভালও হতে পারে। আবার বসের আপনার প্রশংসা করা ব্যাতিত আরও অন্য কাজ থাকতে পারে। তাই কাজ করে যান, সেটাকে হাইলাইট করুন। অবশ্যই আপনার প্রাপ্য আপনি পাবেন। -প্রিয়.কম

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4008
Post Views 99