MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় তাপসী

In সিনেমা জগৎ - Oct 16 at 9:56am
বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় তাপসী

পিংক সিনেমায় অনবদ্য অভিনয় করে সমালোচকদের প্রশংসা পেয়েছেন অভিনেত্রী তাপসী পান্নু। এবার তার পরবর্তী গাজী শিরোনামের সিনেমায় বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় দেখা যাবে তাকে।

‘এই সিনেমায় অভিনয় করতে পেরে আমি গর্বিত। এটি ভারতের প্রথম সাবমেরিন সিনেমা এবং পিএনএস গাজী সাবমেরিনের ডুবে যাওয়ার সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।’ ভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেন তাপসী।

সিনেমায় তার চরিত্র কেমন হবে তা জানাতে গিয়ে ২৯ বছর বয়সি এ অভিনেত্রী বলেন, ‘আমি একজন বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় অভিনয় করছি এবং খুব শিগগিরই সিনেমাটি মুক্তি পাবে। বর্তমানে সিনেমাটির গ্রাফিক্সের কাজ চলছে।’

পিএনএস গাজী একটি পাকিস্তানি সাবমেরিন। ১৯৬৩ সালে যুক্তরাষ্ট্র থেকে এটি লিজ নেয় পাকিস্তান। ১৯৭১ সালে বঙ্গোপসাগরে এটি ডুবে যায়। ভারতীয় নৌবাহিনী দাবি করেছিল আইএনএস রাজপুত এটি ধ্বংস করেছিল। পাকিস্তান এক বিবৃতিতে জানায়, সাবমেরিনটির ভেতরে কোনো বিস্ফোরণ অথবা বিশাখাপত্তনম হারবারে থাকা মাইনের কারণে ধ্বংস হয়। তবে নিরপেক্ষ একটি সূত্র জানায়, গাজী নামের সাবমেরিনটি যখন ডুবেছিল তখন রাজপুত সাবমেরিনটি পোর্টেই ছিল।

গাজী সিনেমাটি পরিচালনা করছেন সংকল্প রেড্ডি। এটি তার প্রথম সিনেমা। সিনেমায় তাপসী ছাড়াও অভিনয় করছেন রানা দাগ্গুবতী, কে কে মেনন, রাহুল সিং প্রমুখ।

তথ্যসূত্রঃ আজকাল

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6972
Post Views 195