MysmsBD.ComLogin Sign Up

বিমানসেনা নিয়োগ দিচ্ছে বিমানবাহিনী, যোগ্যতা মাধ্যমিক

In সরকারি চাকরি - Oct 15 at 4:13pm
বিমানসেনা নিয়োগ দিচ্ছে বিমানবাহিনী, যোগ্যতা মাধ্যমিক

বাংলাদেশ বিমানবাহিনী বিমানসেনা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রভোস্ট ও গ্রাউন্ড কমবেটিয়র পদে শুধু পুরুষদের নিয়োগ দেওয়া হবে। দেখে নিন আবেদনের জন্য বিস্তারিত-

যোগ্যতা

মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ন্যূনতম জিপিএ ৩.৫ থাকতে হবে। আবেদনকারীদের বয়স ৩০ মার্চ, ২০১৬ তারিখে ১৬ থেকে ২১ বছর হতে হবে। প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি এবং বুকের মাপ ৩০ থেকে ৩২ ইঞ্চি হতে হবে। ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে। এ ছাড়া দৃষ্টিশক্তি ৬/৬বা বিধিমোতাবেক হতে হবে। পদটিতে শুধু অবিবাহিত বাংলাদেশি নাগরিকরাই আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ বিমানবাহিনীর ওয়েবসাইট (www.joinbangladeshairforce.mil.bd) ঠিকানার মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সময় ১৫০ টাকা আবেদনপত্রের মূল্য পরিশোধ করতে হবে।

পরীক্ষার কেন্দ্র ও সময়

নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে বিমানবাহিনী ‘তথ্য ও নির্বাচনকেন্দ্র, পুরাতন বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা-১৫১৫’ ঠিকানায়। ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের পরীক্ষা ২৬ অক্টোবর এবং খুলনা, রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগের পরীক্ষা ২৭ অক্টোবর সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। প্রার্থীদের বিজ্ঞাপনে উল্লেখিত কাগজ ও আবেদনপত্রসহ লিখিত পরীক্ষার দিন নিজ নিজ পরীক্ষাকেন্দ্রে উপস্থিত থাকতে হবে।

বিস্তারিত জানতে দৈনিক ইত্তেফাক পত্রিকায় ১২ অক্টোবর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4113
Post Views 1268