MysmsBD.ComLogin Sign Up

ইংল্যান্ড সিরিজেই অভিষেক মিরাজের!

In ক্রিকেট দুনিয়া - Oct 15 at 10:55am
ইংল্যান্ড সিরিজেই অভিষেক মিরাজের!

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট ২০ অক্টোবর থেকে। তাহলে কি উনিশে পা রাখার আগেই টেস্ট অভিষেক হয়ে যাবে অলরাউন্ডার মিরাজের?

একাদশে না থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ১৪ জনের দলে তার থাকার সম্ভাবনা প্রবল। তেমন গুঞ্জণই এখন বাতাসে। সেই গুঞ্জণটা আরো প্রবল হয়েছে শুক্রবার সাকিবদের সঙ্গে অনুশীলনে যোগ দেওয়ার পর। এদিন টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবে প্রথমবারের মতো অনুশীলন করে মুশফিকের দল।

ইংল্যান্ডের বিপক্ষে দুই দিনের প্রথম প্রস্তুতি ম্যাচে দলে নেই মেহেদী হাসান মিরাজ। ফলে মুশফিকদের সঙ্গে তার অনুশীলনে যোগ দেওয়াটা বিশেষ তাৎপর্য বহন করে।

গত বছর দেশের মাটিতে যুব বিশ্বকাপে বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন মিরাজ। দলকে তুলেছিলেন ফাইনালে। এরপর বিপিএল, ঢাকা লিগ, বিসিএল-সবখানেই আলো ছড়ান তিনি।

আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ২০ সদস্যের দলে থাকলে চূড়ান্ত স্কোয়াডে রাখা হয়নি মিরাজকে। যদিও তাকে ওয়ানডে দলে নেওয়ার দাবি বেশ কিছু দিন ধরেই উঠছে।

দেশের মাটিতে দুটি ওয়ানডে সিরিজে দলে নেওয়া না হলেও মিরাজের সাদা পোশাকে অভিষেক হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। সীমিত ওভার ক্রিকেটের পাশাপাশি লঙ্গার ভার্সন ক্রিকেটে দারুণ কার্যকর মেহেদী হাসান মিরাজ। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ব্যাটিং গড় ৪০ এর উপর। আর বোলি গড় ২৩ এর মতো। অলরাউন্ডার হিসেবে তান মান বেশ উঁচুতেই।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4123
Post Views 584