MysmsBD.ComLogin Sign Up

‘রোনালদোর চেয়ে ভালো নয় মেসি’

In ফুটবল দুনিয়া - Oct 14 at 7:02pm
‘রোনালদোর চেয়ে ভালো নয় মেসি’

ফুটবল অঙ্গনে সময়ের সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বসেরা এ তারকারা শ্রেষ্ঠত্বের বিচারে সর্বাদাই একে অপরকে ছাড়িয়ে যেতে চান।

সম্প্রতি স্বদেশি মেসিকে পর্তুগিজ সুপারস্টার রোনালদোর চেয়ে ততটা ভালো নয় বলে জানিয়েছেন ডিয়েগো ম্যারাডোনা।

রোনালদো এবং মেসির মধ্য থেকে বাছাই করে নেওয়ার মতো কিছুই নেই বলে জানিয়েছেন আর্জেন্টা্ইন কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা। তাদের মধ্যে গত এক দশক ধরে প্রতিযোগিতা চলে আসলেও মেসিকে সেরা দাবি করতে চান না ম্যারাডোনা।

বিশ্ব ফুটবলে নিজের সেরাটার জন্য পাঁচটি ফিফা ব্যালন ডি’র ঘরে তুলেছেন মেসি। তার সঙ্গে পাল্লা দিয়ে রোনালদোও নিজের সেরাটা জানান দিয়ে জিতেছেন তিনটি ব্যালন ডি’অর। এছাড়া ইংল্যান্ডে তিনটি লিগ শিরোপার পাশাপাশি স্পেনেও তিনটি শিরোপা জেতেন তিনি। সব মিলিয়ে তার ভান্ডারে চ্যাম্পিয়নস লিগ শিরোপা আছে চারটি। তাছাড়া কয়েকদিন আগে দেশের হয়ে মর্যাদার ইউরো শিরোপা জয়েও নেতৃত্ব দিয়েছেন তিনি।

অন্যদিকে ক্লাবের জার্সিতে উজ্জ্বল হলেও দেশের হয়ে সবশেষ টানা চারটি বড় আসরে শিরোপা জিতে ব্যর্থ হয়েছেন মেসি। তাই রোনালদোর সঙ্গে মেসির তুলনা করতে গিয়ে ম্যারাডোনা বলেন, ‘এই দুজন অন্যদের তুলনায় সেরা অবস্থানে রয়েছে।মেসি রোনালদোর চেয়ে ততটা ভালো নয়। রোনালদো সবসময় সততার সঙ্গে তার সেরাটা দেখানোর চেষ্টা করে। বিখ্যাত একজন তারকা হয়েও আবার মেসির বিশ্বকাপে ব্যর্থতা দেখাটা বেশ বিরক্তির হতে পারে।’

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 488