MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

প্রেমে পড়ার আগে মাথায় রাখুন এই ৫ টিপস

In লাইফ স্টাইল - Oct 13 at 10:49pm
প্রেমে পড়ার আগে মাথায় রাখুন এই ৫ টিপস

কথায় বলে, মানুষ তাঁর প্রথম প্রেম কখনও ভুলতে পারে না! তাই আপনি যদি নতুন কোনও সম্পর্কে জড়াতে চলেছেন, সেটার প্রতি প্রথম থেকেই যত্নশীল হন।

সঙ্গীর সঙ্গে পথ চলতে যাতে হোঁচট না খেতে হয়, তার জন্য আগে থেকেই সাবধান ও সতর্ক থাকুন। নিজেকে কয়েকটি প্রশ্ন করুন। আপনার প্রথম প্রেমকে স্মরণীয় করে রাখতে রইল কয়েকটি সহজ ও বাস্তবমুখী টিপস-

১. আপনি তৈরি তো: সদ্য একটি সম্পর্ক ভাঙার পর মানুষ নতুন কোনও সম্পর্কে জড়ানোর জন্য অনেক সময় ছটফট করে। পুরনো প্রেমের অপ্রাপ্তি, কষ্ট ভুলতে নতুন কাউকে আঁকড়ে ধরতে চায়। কিন্তু মনে রাখবেন, এই ধরনের সম্পর্ক বেশিদিন টেকে না! তাই তখনই কোনও সম্পর্কে জড়ান, যখন আপনি মানসিকভাবে প্রস্তুত। কাউকে ভুলে যাওয়ার জন্য আরেকজনকে আঁকড়ে ধরবেন না। নিজেকে প্রশ্ন করুন, পুরনো সঙ্গীর আলিঙ্গন ছেড়ে নতুন কারও হাতে নিজেকে তুলে দিতে আপনি তৈরি তো?

২. সম্পর্কে কী চান: আপনি কী কারণে সম্পর্কে জড়াতে চাইছেন সেটা স্পষ্ট করুন নিজের কাছে! রিলেশনশিপ কাউন্সিলর সুলেখা শেখ বলছেন, “মনে রাখবেন যে কোনও সম্পর্কে কমিউনিকেশনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি কী কারণে সম্পর্কে জড়াতে চাইছেন? স্রেফ মজা করতে? তাহলে সেটাই পার্টনারকে জানিয়ে রাখুন। প্রথম থেকেই একে অপরের প্রতি সৎ হলে সম্পর্কে পরের দিকে কোনও সমস্যা হবে না।

৩. যাত্রা শুরু হোক বন্ধু হিসাবে: অনেক সময় দেখা যায়, কোনও ‘কমন ফ্রেন্ড’-এর মাধ্যমে একজন ছেলে ও মেয়ের আলাপ হয় ও পরে তাঁরাই একে অপরের প্রেমে পড়ে। সেক্ষত্রে ধীরে চলুন। আগে নিজেরা বন্ধু হোন। একে অপরের সঙ্গে খানিক সময় কাটান।

৪. জোর করে প্রেম নয়: প্রেম করতে হবেই বলে প্রেম করতে যাবেন না! এতে হিতে বিপরীত হয় অধিকাংশ সময়। বন্ধুরা প্রেম করছে বা পুজো বলেই প্রেমে পড়তে হবে- এই জাতীয় চিন্তাভাবনা থেকে যেন প্রেম করতে যাবেন না।

৫. সত্যি বলার সাহস রাখুন: আপনার সম্পর্কে সবসময় মোটামুটি সত্যবাদী হন। প্রেম করার জন্য মিথ্যা বলবেন না! মিথ্যা আপনাকে একবার বাঁচাতে পারে, কিন্তু দীর্ঘমেয়াদী সম্পর্কে বিপদেও ফেলতে পারে।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3886
Post Views 589