MysmsBD.ComLogin Sign Up

বিরাটরা বিশ্বসেরা, অশ্বিন এক নম্বর বোলার, তবু ঘরে-বাইরে নানা প্রশ্ন

In ক্রিকেট দুনিয়া - Oct 13 at 2:07pm
বিরাটরা বিশ্বসেরা, অশ্বিন এক নম্বর বোলার, তবু ঘরে-বাইরে নানা প্রশ্ন

মঙ্গলবার নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে আইসিসি র‌্যাঙ্কিংয়ে টেস্টের এক নম্বর দল হয় ভারত ক্রিকেট দল। তার চব্বিশ ঘণ্টার মধ্যে জোড়া উৎসবের মঞ্চ উপস্থিত। টেস্টে এক নম্বর বোলারের মুকুট ফের জিতে নিলেন অশ্বিন।

তিন টেস্টে ২৭ উইকেট নেওয়া আশ্বিনই ছিল নিউজিল্যান্ডকে ৩-০ হোয়াইটওয়াশ করার মূল কারিগর। ঘরের মাঠে তিন টেস্টের সিরিজে এর চেয়ে বেশি শিকার আর রয়েছে শুধু হরভজন সিংহের। ২০০১ সালে স্টিভ ওয়ের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ঐতিহাসিক সিরিজে হরভজন তিনটি টেস্টে নিয়েছিলেন ৩২টি উইকেট। যার মধ্যে ইডেনে ছিল হ্যাটট্রিক। কাকতালীয় সেই হরভজনই পিচ নিয়ে কটাক্ষ করে বিতর্ক তৈরি করেছেন।

ইনদওরে শেষ টেস্ট চলাকালীন টুইটারে হরভজন মন্তব্য করেন, তাঁর সময়ে মাত্র দু’টি টেস্টে খারাপ পিচ ছিল। তিনি বা অনিল কুম্বলে এখনকার ঘূর্ণি পিচ পেলে তাঁদের উইকেট সংখ্যাও অন্যরকম হতো বলে টুইটারে লেখেন ভাজ্জি। যা নিয়ে ইনদওরে টেস্ট জেতার পর বিরাট কোহলির প্রতিক্রিয়া চাওয়া হয়েছিল। কোহলি নাম না করে বলেও দিয়েছেন, পিচ নিয়ে অহেতুক কথা বলা হচ্ছে। তাঁর বোলারদের কৃতিত্ব প্রাপ্য।

বুধবার এক নম্বর আসন নিয়ে নতুন বিতর্ক তুলে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ। তাঁর পরামর্শ, বিদেশে ফলাফলের ভিত্তিতে এক নম্বর দল ঠিক করা হোক। ইঙ্গিত স্পষ্ট যে, দেশের মাঠে ভারত যেভাবে হোয়াইটওয়াশ করে সেরা দল হয়েছে, সেটা নিয়েই ঘুরিয়ে প্রশ্ন তুলেছেন স্মিথ।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6956
Post Views 407