MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

চলতি বছর ও আগামীবছর যেসব দেশের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামবে টাইগাররা

In ক্রিকেট দুনিয়া - Oct 13 at 1:54pm
চলতি বছর ও আগামীবছর যেসব দেশের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামবে টাইগাররা

মাত্রই ইংল্যান্ডের সাথে ওয়ানডে সিরিজ শেষ করেছে বাংলাদেশ। টেস্ট দলে নেই মাশরাফি। তাই টি-টোয়েন্টি ও ওয়ানডে নিয়ে ভাবনা মাশরাফির।

ইংল্যান্ডের বিপক্ষে অন্তত সিরিজ জিততে চেয়েছেন তিনি। কিন্তু সেটা করতে পারেননি তিনি। তবে সামনেই লম্বা ক্রিকেট মৌসুমে ভালো কিছু করার স্বপ্ন তার।

এ বছর ও আগামীবছরের নানা সিরিজের সিডিউল এসে হাজির হয়েছে। সবার আগে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ। আর এই নিউজিল্যান্ড নিয়েই আপাতত চিন্তা করতে চান বাংলাদেশ ক্রিকেটের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফি দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ ক্রিকেট দলের নেতৃত্বে আসার পরে দেশের মাটিতে অনেকটাই সফল তার দল। কিন্তু দেশের বাইরে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়া আর কোন ম্যাচ খেলেনি বাংলাদেশ দল। আর নিউজিল্যান্ড সিরিজ দিয়েই দেশের বাইরে খেলার সেই চ্যালেঞ্জটা নিতে চাচ্ছেন মাশরাফি।

টানা ছয় সিরিজ জেতার পর হেরেছে বাংলাদেশ। তবে তা নিয়ে কোন ভাবনা নেই মাশরাফির। দেশের মাটিতে নিজেদের পারফরম্যান্স নিয়েও সন্তুষ্ট তিনি। সাগ্রহে অপেক্ষা করছেন ভিন্ন কন্ডিশনে কেমন করেন সতীর্থরা তা দেখতে। নিজের ভাবনা জানালেন, বুধবারের ম্যাচ শেষে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরের এক পর্যায়ে মাশরাফি বলেন, ‘আমাদের আসল চ্যালেঞ্জ নিউজিল্যান্ড থেকেই শুরু হবে। দেশে সবমিলিয়ে আমরা প্রায় ৯০ ভাগ সফল। আজকের ম্যাচ জিতলে শতভাগ হত। অন্তত ৯০ ভাগ ম্যাচে জিতেছি আমরা হোমে। আমাদের এখন ভিন্ন চ্যালেঞ্জ আসছে। বেশিরভাগ খেলাই এখন বাইরে। আমাদের এর জন্য তৈরি হতে হবে।’

কিন্তু সামনের টানা সিরিজ নিয়ে এখনই ভাবতে চান না অধিনায়ক। আপাতত শুধু নিউজিল্যান্ড নিয়ে সব ভাবনা তার। তিনি বলেন, ‘আমার মনে হয়, নিউজিল্যান্ড সিরিজ থেকে নতুন করে শুরু করতে পারি তাহলে অন্যরকম হবে। আপাতত সেটাই ভাবছি। অবশ্যই লুজিং সাইডে থাকা সব সময়ই পেইনফুল।’

জানিয়ে রাখা ভালো, আগামী ডিসেম্বরে পূর্ণাঙ্গ সফরে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ। ফেব্রুয়ারিতে ভারতে টেস্ট খেলতে যাবে মুশফিকুর রহিমের দল। মার্চে রয়েছে শ্রীলঙ্কায় পূর্ণাঙ্গ সফর। মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, জুনে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3968
Post Views 639