MysmsBD.ComLogin Sign Up

সম্পর্ক হোক গাঢ়, উপভোগ্য

In লাইফ স্টাইল - Oct 12 at 4:17pm
সম্পর্ক হোক গাঢ়, উপভোগ্য

একটি সম্পর্ককে গাঢ় ও মজবুত করা সহজ না। তবে কিছু বিষয়ে মনোযোগ দিলে আপনার সাদামাটা সম্পর্কটাও রঙিন হয়ে উঠতে পারে বৈকি! দাম্পত্য জীবন কিংবা প্রেমের জীবনে সুখী হতে চাইলে সম্পর্কটা ঝলমলে তো হওয়া চাই।

• নিচে এই বিষয়ে দেওয়া হয়েছে কিছু পরামর্শ.....

১. কিছুদিন সব কিছু থেকে বিরত নিন। সম্পর্ক, কাজ, দায়িত্ব সব কিছু থেকে দূরে থাকুন। নিজের মতো করে জীবনটা উপভোগ করুন। আবার ফিরে আসুন সঙ্গীর কাছে, কাজের মাঝে। দেখবেন, আপনাদের সম্পর্কটা আপনার কাছে নতুন মনে হবে, প্রিয়জনের কাছে পাওয়ার অনুভূতিটা নতুন করে অনুভব করবেন। এতে আপনাদের সম্পর্ক আরো গাঢ় হয়ে উঠবে।

২. যোগাযোগ সম্পর্ককে মজবুত করে। আর যোগাযোগের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো মন দিয়ে কথা শোনা। সেই কথা শুনে কোনো সিদ্ধন্তে পৌঁছানো। সঙ্গীর কথাকে গুরুত্ব দিতে শিখুন। তার কথা মন দিয়ে শুনে বোঝার চেষ্টা করুন। এতে পারস্পরিক শ্রদ্ধাবোধ বাড়বে এবং সম্পর্ক আরো গাঢ় হবে।

৩. সম্পর্ক থেকে ফোন দূরে রাখুন। মানে, যখন সঙ্গীর সঙ্গে থাকবেন তখন ফোন নিয়ে খুব একটা ঘাঁটাঘাঁটি না। আজকাল স্মার্টফোনের কারণে মানুষ সারাক্ষণ ফোন নিয়েই ব্যস্ত থাকে। এ ক্ষেত্রে সম্পর্ক টিকে থাকে ঠিকই কিন্তু তাতে কোনো প্রাণ থাকে না। তাই সম্পর্ক আরো গাঢ় করতে চাইলে সঙ্গীর সঙ্গে দেখা হওয়ার পর ফোনটা সাইলেন্ট করে রাখুন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7085
Post Views 215