MysmsBD.ComLogin Sign Up

চুলকে সিল্কি শাইনি করবে পেঁপের হেয়ার প্যাক

In রূপচর্চা/বিউটি-টিপস - Oct 12 at 10:47am
চুলকে সিল্কি শাইনি করবে পেঁপের হেয়ার প্যাক

চুল নিয়ে অভিযোগের শেষ নেই। চুল পড়ে যাচ্ছে, চুল রুক্ষ হয়ে যাচ্ছে, আগা ফাটা, খুশকি চুলের নানা সমস্যা। ধুলোবালি, আবহাওয়ার পরিবর্তন, জীবনযাত্রা সবকিছু দায়ী চুলের এই সমস্যাগুলোর জন্য। তাই চুলের যত্ন নিতে হয় নিয়মিত। চুলের যত্নে নানা ধরণের প্যাক ব্যবহার করা হয়। এর মধ্যে পেঁপে প্যাক বেশ কার্যকর। পেঁপের এমন কিছু প্যাক নিয়ে আজকের এই ফিচার।

১। পেঁপে এবং টকদই হেয়ার প্যাক
পেঁপের কয়েকটি টুকরো চটকে নিন। এরসাথে দুই টেবিল চামচ টকদই মেশান। পেঁপে এবং টকদই ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি মাথার তালু এবং চুলে ভাল করে লাগান। এক ঘন্টা পর শ্যাম্পু করে ফেলুন। এই প্যাকটি মাথার তালুর চুলকানি, আগা ফাটা সমস্যা দূর করে দেবে।

২। পেঁপে, নারকেলের দুধ এবং মধু
তিন টেবিল চামচ পেঁপের পেস্ট, এক টেবিল চামচ নারকেলের দুধ এবং মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাকটি চুলে ভাল করে লাগান। এক ঘন্টা পর শ্যাম্পু করে ফেলুন। শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করতে ভুলবেন না। এই প্যাকটি চুলের গোড়া মজবুত করে চুল সিল্কি করে তোলে।

৩। পেঁপে, অলিভ অয়েল এবং মধু
চটকানো পেঁপে, মধু এবং বিশুদ্ধ অলিভ অয়েল একসাথে মেশান। পেঁপে, মধুর প্যাক ঘন হয়ে আসলে এটি চুলে ব্যবহার করুন। প্রথমে চুল পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর প্যাকটি চুলে লাগান। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। এই প্যাকটি চুল সিল্কি, সাইনি করে তুলবে।

৪। পেঁপের প্যাক
পেঁপের বীচি খুশকি দূর করতে বেশ কার্যকর। যারা খুশকির সমস্যায় ভুগছেন এই প্যাকটি ব্যবহার করতে পারেন। অর্ধেকটা পেঁপে বীচিসহ পেস্ট করুন। পেঁপের খোসা ছাড়িয়ে নিবেন পেস্ট তৈরি করার আগে। এই প্যাকটি মাথার তালুসহ সম্পূর্ণ চুলে ব্যবহার করেন। এক ঘণ্টা পর চুল শ্যাম্পু করে ফেলুন। পেঁপের বীচি অ্যান্টি ফাঙ্গাল উপাদান সমৃদ্ধ হওয়ায় এটি চুল থেকে খুশকি দূর করে দিবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7063
Post Views 152