MysmsBD.ComLogin Sign Up

ভবিষ্যতে দলগুলোকে বুঝে-শুনে আসতে হবে বাংলাদেশে: ইংলিশ কোচ

In ক্রিকেট দুনিয়া - Oct 12 at 10:29am
ভবিষ্যতে দলগুলোকে বুঝে-শুনে আসতে হবে বাংলাদেশে: ইংলিশ কোচ

বদলে যাওয়া বাংলাদেশকে সমীহ করছেন সফরকারী ইংল্যান্ডের প্রধান কোচ ট্রেভর বেইলিস। বুধবার সিরিজ নির্ধারণী অলিখিত ফাইনালে মাঠে নামছে বাংলাদেশ-ইংল্যান্ড। আর এই ম্যাচকে ঘিরে ইতিমধ্যেই তৈরী হয়েছে অনেক উত্তেজনা। এদিকে বাংলাদেশের পারফরমেন্সের বর্ণনা দিয়ে ভবিষ্যতে বাংলাদেশ খেলতে আসা দলগুলোর জন্য মন্ত্র দিয়েছেন ইংলিশ কোচ ট্রেভর বেইলিস।

দুই ম্যাচ শেষে সিরিজে এখন ১-১ এ সমতা। বুধবারের ম্যাচটিকে তাই ফাইনাল হিসেবে আখ্যা দিয়ে বেইলিস বলেন, “আমি এই ম্যাচটিকে আর সবার মতো ফাইনাল হিসেবেই দেখছি। এটা ভাগ্য নির্ধারণী ম্যাচ। গত ম্যাচের অপ্রত্যাশিত ঘটনাগুলো নিয়ে কথা বলতে চাই না। দুই দলের ক্রিকেটাররাই পেশাদার। পেছনের ঘটনা ভুলে সামনের ম্যাচ নিয়ে ভাববার জন্য তারা খুব বেশি সময় নেবে না। আমিও মনে করি সে ঘটনাগুলো খুব বেশি প্রভাব ফেলবে না তৃতীয় ম্যাচে। তবে, আমার বিশ্বাস শেষ ম্যাচটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণই হবে।”

বাংলাদেশ নিজেদের মাটিতে কতটা শক্তিশালী দল ইতোমধ্যেই তা প্রমাণ করেছে। ২০১৪ সালের পর থেকে ঘরের মাঠে টানা ছয়টি সিরিজ জিতেছে বাংলাদেশ। হারিয়েছে পাকিস্তান, ভারত, দক্ষিন আফ্রিকার মতো দলকে। বাংলাদেশ যে থামার নয় সেটিও বুঝেছেন ইংলিশ কোচ।

তিনি বলেন, “প্রতিপক্ষকে বাড়তি সুবিধা পাইয়ে দেবে না কোনো দল। বাংলাদেশকে এখন আর সহজে থামিয়ে রাখা যায় না। তারা প্রতিটি ম্যাচেই দুর্দান্ত লড়াই করে। নিজেদের হোম কন্ডিশনের জন্য তাদের দারুণ একটা বোলিং আক্রমণও আছে। গত এক-দেড় বছরে তারা আরও দুর্দান্ত পারফর্ম করছে। বাংলাদেশ সফরে আসা অন্যরাও সেটি বুঝেছে। ভবিষ্যতে যারা বাংলাদেশে আসবে তাদের আগে থেকেই বুঝে-শুনে-ভেবে আসতে হবে।”

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধু্রী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ২ টা ৩০ মিনিটে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড এই ম্যাচটি। -বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4063
Post Views 711