MysmsBD.ComLogin Sign Up

জরিমানার শিকার ওয়েড ও শামসি

In ক্রিকেট দুনিয়া - Oct 11 at 2:53pm
জরিমানার শিকার ওয়েড ও শামসি

দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার চতুর্থ ওয়ানডেতে অপেশাদার আচরণের জন্য জরিমানার শিকার হয়েছেন তাবারেজ শামসি ও ম্যাথু ওয়েড।

আম্পায়ারের সিদ্ধান্ত অমান্য করে বিবাদে জড়ানোয় তাদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল ১-এর ২.১.১ অনুচ্ছেদ লঙ্ঘন করায় এক রেটিং পয়েন্টে হারিয়েছেন এই দুই ক্রিকেটার।

৯ অক্টোবর চতুর্থ ওয়ানডেতে অস্ট্রেলিয়া ইনিংসের ১৭তম ওভারে দু’বার আম্পায়ারের কথা অমান্য করেন ওয়েড ও শামসি। সিঙ্গেল রান নেওয়ার সময় ক্রিজের বাইরে দাঁড়ানো শামসির শরীর ঘেঁষে যান ওয়েড (৫২)। তার আগেই দু’জন একে অপরের সঙ্গে আক্রমণাত্মক ভাষায় প্রতিক্রিয়া দেখান। এমন আচরণ ক্রিকেট কোড অব কন্ডাক্ট এর বিপরীতে যায়। ফলে তাদের এমন শাস্তি দেওয়ার কথা জানিয়েছেন ম্যাচ রেফারি।

ম্যাচ রেফারি ক্রিস ব্রডের এমন শাস্তি মেনে নিয়েছেন অস্ট্রেলিয়ার উইকেট রক্ষক-ব্যাটসম্যান ওয়েড। অন্যদিকে, নিজেকে নির্দোষ দাবি করেন দক্ষিণ আফ্রিকার বোলার শামসি। পরে পোর্ট এলিজাবেথের টিম হোটেলে অনুষ্ঠিত শুনানিতে প্রমাণ হিসেবে ভিডিও চিত্র ব্যবহার করা হয়।

আগামী দুই বছরের মধ্যে আইসিসির নিয়ম অমান্য করে তিন রেটিং পয়েন্ট হারালে একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে কিংবা তিনটি ওয়ানডে ম্যাচে খেলার জন্য নিষেধাজ্ঞা পাবেন তারা।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6704
Post Views 169