MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

দক্ষিণ আফ্রিকার টেস্ট দলে দুই নতুন মুখ

In ক্রিকেট দুনিয়া - Oct 11 at 11:07am
দক্ষিণ আফ্রিকার টেস্ট দলে দুই নতুন মুখ

আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। টেস্ট স্কোয়াডে যুক্ত হয়েছে দুটি নতুন মুখ। অভিষেকের অপেক্ষায় থাকা এই দুই বাঁ-হাতি স্পিনারের নাম তাবরিজ শামসি ও কেশব মহারাজ।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি ওয়ানডে খেললে, এখন পর্যন্ত টেস্ট খেলেননি শামসি। চলতি বছরের আইপিএল এ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বদলি খেলোয়াড় হিসেবে এক ম্যাচ খেলেছিলেন। রাইজিং পুনের বিপক্ষে ৪ ওভার বল করে ৩৬ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। সেদিন তার দলও ১৩ রানের জয় পেয়েছিল। ৬৮ প্রথম শ্রেণির ম্যাচে ২৪.৯০ গড়ে উইকেট নিয়েছেন ২৭২ টি! এর মধ্যে ৫ উইকেট ১৮ বার; আর এক ম্যাচে দশ উইকেট নিয়েছেন ৫ বার। বেস্ট বোলিং ফিগার ৮/৮৫।

আর এই প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন মহারাজ। কেশব মহারাজ ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা একাডেমির হয়ে বাংলাদেশ সফরে এসেছিলেন। বিসিবি একাডেমির বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ খেলে তুলে নিয়েছিলেন ৪ উইকেট। একটি টি-টোয়েন্টি ম্যাচে চার ওভার বোলিং করে ১২ রানে ৪ উইকেট নেওয়ার কৃতিত্ব আছে তার। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৬ ম্যাচে ২২.৮১ গড়ে ১৮৭১ রানের মালিক তিনি। ২৬.৫৫ গড়ে উইকেট নিয়েছেন ২৭৫। ৫ উইকেট নিয়েছেন ১৩ বার; এক ম্যাচে দশ উইকেট ২ বার।

আগামী ৩ নভেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। প্রথমটি হবে পার্থে। এরপর দ্বিতীয় ও তৃতীয় টেস্ট হবে যথাক্রমে ১২ ও ২৪ নভেম্বর। বর্তমানে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। চার ম্যাচ শেষে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড : ফাফ ডু-প্লেসিস (অধিনায়ক), কাইল অ্যাবট, হাশিম আমলা, তেম্বা বাভুমা, স্টিফেন কুক, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ডিন এলগার, কেশব মহারাজ, মরনে মরকেল, ভারনন ফিলান্ডার, কাগিসো রাবাদা, রিলি রোসৌ, তাবরিজ শামসি, ডেল স্ট্রেইন ও ডেন ভিয়াস।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 199