MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ফুটবলের নতুন সংস্করণ প্রেরণাদায়ী সবুজ কার্ড!

In ফুটবল দুনিয়া - Oct 10 at 6:05pm
ফুটবলের নতুন সংস্করণ প্রেরণাদায়ী সবুজ কার্ড!

লাল বা হলুদ কার্ড নয়, সবুজ কার্ড! ভাবছেন সবুজ কার্ড কোথা থেকে এলো? সাধারানত ফুটবল মাঠে দুই ধরনের কার্ড দেখা যায়। একটি লাল কার্ড অন্যটি হলুদ কার্ড। কিন্তু ইতিহাসে এই প্রথমবার এক ফুটবলার দেখলেন সবুজ কার্ড! কিন্তু কেন?

কোন অপরাধের জন্য এই সবুজ কার্ড দেখানো হয়না। বরং মাঠে খেলোয়াড়সুলভ আচরণ বা অন্যদের জন্য প্রেরণাদায়ী কিছু করার জন্য এক ধরনের স্বীকৃতি এই সবুজ কার্ড। ইতিহাস গড়ে ফুটবলের প্রথম সবুজ কার্ড দেখেছেন ইতালির দ্বিতীয় বিভাগের দল ক্রিস্টিয়ান গ্যালানো।

ইতালিয়ান সিরি ‘বি’-তে এই মৌসুমে সবুজ কার্ড দেখানোর নিয়ম চালু হচ্ছে, এটা আগেই জানা গিয়েছিলো।

ঘটনাটি গত মঙ্গলবারের। সিরি ‘বি’-তে ভিরতাস এনতেল্লা ও ভিসেনজার মধ্যে একটি ম্যাচে কর্নার পেয়েছিল ভিসেনজা। কিন্তু ওই সময় ভিসেনজা স্ট্রাইকার গ্যালানো রেফারির কাছে গিয়ে স্বীকার করেন, বল মাঠের বাইরে যাওয়ার আগে এন্তেতেল্লার কোনো খেলোয়াড়ের পা ছুঁয়ে যায়নি, বরং তাঁর পা ছুঁয়ে গিয়েছিল। এই সততার কারণেই গ্যালানোকে সবুজ কার্ড দেখান রেফারি মার্কো মেইনার্দি। ইতালিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছেন, মৌসুমে সবচেয়ে বেশি সবুজ কার্ড দেখা খেলোয়াড় মৌসুম শেষে একটা ফেয়ার প্লে ট্রফিও পাবেন।

সিরি ‘বি’ সভাপতি আন্দ্রেয়া আবদি আগেই বলেছেন, ‘এটা প্রতীকী একটা পুরস্কার। কেউ উদাহরণ সৃষ্টি করার মতো কিছু করলেই কেবল এই পুরস্কার পাবে। সেটা খুব সাধারণ কিছুও হতে পারে। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, ব্যাপারটার স্বীকৃতি দেওয়া।’ -বিডিলাইভ২৪

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3971
Post Views 670