MysmsBD.ComLogin Sign Up

ক্ষ্যাপাটে মাশরাফির প্রশংসায় আইসিসি

In ক্রিকেট দুনিয়া - Oct 10 at 1:33pm
ক্ষ্যাপাটে মাশরাফির প্রশংসায় আইসিসি

ব্যাটে-বলে দারুণ অলরাউন্ড নৈপুন্য দেখিয়ে ইংলিশ-বধে অসাধারণ ভূমিকা রেখেছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার ক্ষ্যাপাটে বোলিং ও ব্যাটিংয়ে ইংল্যান্ডকে ৩৪ রানে হারিয়ে সিরিজে ১-১ এ সমতা এনেছে বাংলাদেশ।

আর এমন দুর্দান্ত পারফর্মে টাইগার দলপতিকে প্রশংসা করে নিজেদের অফিসিয়াল পেজে টুইট করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি।

ব্যাট হাতে নেমে ২৯ বলে ৪৪ রানের ইনিংস খেলার পর মাশরাফি বল হাতে নিয়েছেন চার উইকেট। বলতে গেলে এক মাশরাফিই ওয়ানডেতে ফর্মের তুঙ্গে থেকে উড়তে থাকা ইংল্যান্ডকে টেনে মাটিতে নামিয়েছে।

মাশরাফির প্রশংসা করে আইসিসি টুইটারে লিখেছে, ‘বাংলাদেশের অধিনায়ক ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে কি কঠিন লড়াইটাই না করলো। কি দুর্দান্ত পারফরমেন্স মর্তুজার!’

মাশরাফি যখন ব্যাট হাতে উইকেটে আসেন দলের রান তখন সাত উইকেটে ১৬৯। শুরু থেকেই উইকেটে আক্রমণাত্মক থাকেন তিনি। ৩টি ছক্কা ও ২টি চারে সাজানো ইনিংসটি থামে ৪৯.৫ ওভারে রান আউটে। ততক্ষনে স্লো উইকেটে ২৩৮ রানের লড়াকু পুঁজি বাংলাদেশের। ওই পুঁজিই শেষ পর্যন্ত টপকাতে পারেনি সফরকারী ইংল্যান্ড। তাদের ইনিংস থেমেছে ২০৪ রানে।

বল হাতে প্রথম স্পেলেই তিন ব্যাটসম্যানকে ফেরান এ ডানহাতি পেসার। মিরপুরে প্রথমবারের মতো ইংল্যান্ডকে হারানোর ম্যাচে ম্যাচসেরা হয়েছেন মাশরাফিই। লাল-সবুজের অধিনায়কের হাত ধরে ইংল্যান্ডের বিপেক্ষে চতুর্থ ওয়ানডে জয় ও সিরিজে ১-১ এ সমতার উল্লাসে মেতে উঠে টিম বাংলাদেশ।

সূত্রঃ বাংলা নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3798
Post Views 900