MysmsBD.ComLogin Sign Up

তামিমের ইকবালের সাথে ইংলিশ খেলোয়াড়দের কী হয়েছিল?

In ক্রিকেট দুনিয়া - Oct 10 at 11:11am
তামিমের ইকবালের সাথে ইংলিশ খেলোয়াড়দের কী হয়েছিল?

ম্যাচ শেষে মাঠে দু'দলের খেলোয়াড়দের হাত মেলানো একটি স্বাভাবিক রীতি। খেলায় জয়-পরাজয়ের মাধ্যমে দু'দলের খেলোয়াড়দের মাঝে যদি কোন মানসিক দূরত্ব তৈরি হয়, হাত মেলানোর মাধ্যমে সেটি দূর হয়ে বন্ধুত্বপূর্ণ পরিবেশ গড়ে উঠে।

কিন্তু মঙ্গলবার মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচের পর দু'দেশের খেলোয়াড়রা যখন হ্যান্ডশেক করছিলেন তখন ইংল্যান্ডের খেলোয়াড় জনি বেয়ারস্টো'র দিকে বাংলাদেশের তামিম ইকবাল হাত বাড়ালেও তিনি তাতে সাড়া দেননি। ক্রীড়া সাংবাদিক মোহাম্মদ ইসামের বর্ণনায় ম্যাচ চলাকালে একটি ঘটনাকে কেন্দ্র করে এ পরিস্থিতির তৈরি হয়েছিল বলে তার ধারণা।

ইংল্যান্ডের খেলোয়াড় বেয়ারস্টো করমর্দন না করলেও তামিম ইকবাল আরো এগিয়ে যান।

মি: ইসাম বলেন , "বেয়ারস্টো হাত না বাড়ালে তামিম তাকে বোঝাতে গিয়ে তার (বেয়ারস্টো'র) পিঠে হাত রাখে। সে ওটাও ভালো ভাবে নেয়নি। এবং আরেকজন খেলোয়াড় বেন স্টোকস এক পর্যায়ে তামিমকে ধাক্কা দেয়।"

মি: ইসাম বলছিলেন, ইংল্যান্ডের ব্যাটসম্যান জস বাটলারকে এলবিডব্লিউ করেন তাসকিন আহমেদ। কিন্তু প্রথমে আম্পায়ার তাকে আউট দেননি। তখন বাংলাদেশর অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা আম্পায়ারের সিদ্ধান্ত পুন:বিবেচনা করার জন্য একটি রিভিউ নেন।

মি: ইসাম জানান, "থার্ড আম্পায়ার যখন রিভিউ সিদ্ধান্ত দিচ্ছিল, তখন ড্রেসিং রুম থেকে বাংলাদেশের খেলোয়াড়রা সিগনাল পেয়ে যায় যে এটা আউট। তখন তারা বাটলারের দিকে তাকিয়ে সেলিব্রেট করে। সেটা হয়তো বাটলারের একেবারেই ভালো লাগেনি। সে (বাটলার) কিছু স্ল্যাং ইউজ করে।"

মি: ইসামের বর্ণনায় এ সময় ক্রিজে থাকা ইংল্যান্ডের আরেকজন ব্যাটসম্যান এবং আম্পায়ার এসে বাটলারকে থামায়।

এ পুরো ঘটনার দিকে ম্যাচ আম্পায়ার নজর রেখেছেন বলে উল্লেখ করেন ক্রীড়া সাংবাদিক মি: ইসাম।

তথ্যসূত্রঃ বিবিসি বাংলা

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4142
Post Views 1101