MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

‘ওয়াশরুম খুঁজতে এক কিলোমিটার হাঁটতে হয়েছিল’

In সিনেমা জগৎ - Oct 08 at 11:18pm
‘ওয়াশরুম খুঁজতে এক কিলোমিটার হাঁটতে হয়েছিল’

বিখ্যাত নাট্যকার উইলিয়াম শেক্সপিয়ারের ‘জুলিয়াস সিজার’ এবং ‘অ্যান্টনি অ্যান্ড ক্লিওপেট্রা’ নাটক অবলম্বনে নির্মাতা সৃজিত মুখার্জি নির্মাণ করেছেন জুলফিকার সিনেমাটি।

সিনেমায় নির্মাতা কলকাতা শহরের এমন কিছু চিত্র তুলে ধরবেন যেখানে থাকবে জরাজীর্ণ দালান-কোঠা, বস্তি এবং জাহাজঘাট। কলকাতার সিনেমায় যা সচরাচর দেখা যায় না। এদিকে এমন জায়গায় সিনেমার শুটিং করতে কলাকুশলীদের যে বেশ বেগ পেতে হয়েছে অভিনেত্রী নুসরাতের কথায় তা ভালো মতোই ফুটে উঠেছে।

সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে নুসরাত ভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, ‘এটি অনেক কঠিন
এবং চ্যালেঞ্জিং ছিল। আমরা এমন জায়গায় শুটিং করেছি যা একটি বিস্তৃর্ণ পতিত এলাকা। সেখানে জরাজীর্ণ দালান-কোঠা রয়েছে। সেখানে একটি পুরোনো থিয়েটারও ছিল।

আমরা সেখানে একটি দৃশ্যের শুটিং করেছি। এটি এমন একটি প্রত্যন্ত অঞ্চল যে, ওয়াশরুম খুঁজতে আমাকে এক কিলোমিটার হাঁটতে হয়েছিল।’

সিনেমার লোকেশন সম্পর্কে পরিচালক সৃজিত বলেন, ‘শহরে (কলকাতায়) বেশকিছু অসাধারণ জায়গা রয়েছে যার সম্পর্কে মানুষ জানে না। আমরা সিনেমার বেশির ভাগ শুটিং ঘাটের আশেপাশে করেছি। এছাড়া পার্ক সার্কাসের কাছে একটি জায়গা রয়েছে যেখানে রোমান মুক্তমঞ্চের একটি আবহ পাওয়া যায়।

আমরা এই দুই জায়গায় কিছু উল্লেখযোগ্য দৃশ্যেধারণ করেছি। সিনেমায় কিছু অ্যাকশন দৃশ্য রয়েছে যা ধারণ করতে গিয়ে নিজেই ভয় পেয়েছিলাম।’

জুলফিকার সিনেমায় প্রথম একসঙ্গে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় দুই অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি আর দেব। এখানেই শেষ নয় সিনেমায় আরো রয়েছেন- পরমব্রত, অঙ্কুশ, রাহুল, যিশু সেনগুপ্ত এবং কৌশিক সেনও।

অন্যদিকে নারী চরিত্রে সিনেমাটিতে পোর্সিয়ার চরিত্রে অভিনয় করেছেন জুন মালিয়া। কালপুর্নিয়া হিসেবে দেখতে পাওয়া যাবে পাওলি দামকে। আর ক্লিওপেট্রার চরিত্রে অভিনয় করছেন নুসরাত জাহান।- রাইজিংবিডি

Googleplus Pint
Noyon Khan
Posts 3329
Post Views 558