MysmsBD.ComLogin Sign Up

এমন বাজে ফিল্ডিং দেখেননি পাপন

In ক্রিকেট দুনিয়া - Oct 08 at 6:36pm
এমন বাজে ফিল্ডিং দেখেননি পাপন

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানেডতে ইংল্যান্ডের ব্যাটিং ইনিংসের কথা বলছি। ব্যক্তিগত ৬৯ রানের সময় তাসকিনের বলে মিড অনে ক্যাচ তুলে দিলেন সেঞ্চুরি হাঁকানো বেন স্টোকস। কিন্তু মাহমুদুল্লাহ তা তালুবন্দি করতে পারলেন না।

পরের ওভারে ৭১ রানে মাশরাফির বলে আবার ক্যাচ উঠিয়ে দিলেন স্টোকস। এক্সট্রা কাভার থেকে সেই সহজ ক্যাচটি ছেড়ে দিলেন মোশাররফ হোসেন রুবেল। আর তাতেই ঢাকায় মাটিতে ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরির দেখা পেলেন এই ইংলিশ মিডল অর্ডার ব্যাটসম্যান।

পরিতাপের শেষ এখানেই নয়। মোসাদ্দেককে সুইপ করতে গিয়ে অভিষিক্ত বেন ডাকেট ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে বল উঠিয়ে দিলে তা হাতে জমাতে পরেননি মোশাররফ। হলো যা হবার তাই। ক্যাচ মিসের সুযোগ নিয়ে বাংলাদেশকে সফরকারীরা ছুঁড়ে দিল ৩১০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য।

ইংল্যান্ডের মত শক্তিশালী দলের বিপক্ষে রিয়াদ, রুবেলদের এমন ক্যাচ মিসের মহরায় বেশ অবাক হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি (বিসিবি) নাজমুল হাসান পাপন। ‘আমরা অনেক খারাপ খেলেছি। আপনারাই বলেন ওমন তিনটি ক্যাচ কেউ ফেলে! এমন বাজে বাংলাদেশর ফিল্ডিং আমরা গেল দেড় দুই বছরে দেখিনি।’

শুধু ফিল্ডিংই কেন? ব্যাট হাতে একমাত্র ইমরুল ও সাকিব ছাড়া জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যানই। তবে ব্যাটিংয়ে সবচাইতে বেশি দৈন্যতা দেখিয়েছেন টেল এন্ডাররা। মোশাররফ রুবেল, শফিউল ইসলাম ও তাসকিন যেভাবে ব্যাটিং করেছেন তাতে মনে হয়েছে এই ম্যাচেই তারা প্রথমবারের মত হাতে ব্যাট ধরেছেন।

কেননা ৪২তম ওভারে জ্যাক বলের তৃতীয় ডেলিভারিতে ক্যাচ হয়ে সাকিব যখন ফিরলেন তখন বাংলাদেশের দলীয় সংগ্রহ ৫ উইকেটে ২৭১ রান।

এরপর দলকে বাকি ১৭ রান এনে দিতে গিয়ে নেই শেষ ৫ উইকেট! ০ রানে মোসাদ্দেক হোসেন সৈকত, ১ রানে মাশরাফি, ১১২ রানে ইমরুল, ০ রানে শফিউল ইসলাম ও ১ রানে ইনিংসের ফুলস্টপ টেনেছেন তাসকিন।

তাইতো শনিবার (৮ অক্টো্বর) দুপুরে কিছুটা আফসোসের সুরেই পাপন বললেন, ‘কেউই ভাবেনি যে আমরা এই ম্যাচ হারতে পারি। রান রেট ৫ এর নিচে ও হাতে ছয়টি উইকেট। সিঙ্গেল সহজেই নেয়া যাচ্ছিল আর সেটা করতে পারলেই আমরা জিততে পারতাম। এখানে বড় শট খেলার কোন প্রয়োজনই ছিল না।’

তবে দ্বিতীয় ম্যাচে যেন এর পুনরাবৃত্তি না হয় সেজন্য ইতোমধ্যেই টাইগারদের কাছে নাকি বার্তা পৌঁছে দিয়েছেন এই বিসিবি বস।

‘আমি বলেছি, শেষের দিকে যারা ব্যাট করো তাদের শেষ করে আসতে হবে। ঝুঁকিপূর্ণ শট খেলার দরকার নেই। এই দায়িত্বটা তোমরা নিলে আমরা কোনো ম্যাচই হারবো না।’-যোগ করেন পাপন।

উল্লেখ্য ৯ অক্টোবর দুপুর আড়াইটায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে মোকাবেলা করবে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে জিতে ১-০ তে এগিয়ে আছে সফরকারী ইংল্যান্ড। -বাংলা নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4156
Post Views 696