MysmsBD.ComLogin Sign Up

মোশাররফ না নাসির : ৫টার টিম মিটিংয়ে নির্ধারণ!

In ক্রিকেট দুনিয়া - Oct 08 at 4:51pm
মোশাররফ না নাসির : ৫টার টিম মিটিংয়ে নির্ধারণ!

‘উদোর পিন্ডি বুদোর ঘাড়ে’ কিংবা ‘যত দোষ নন্দ ঘোষ’- দুটি বহুল প্রচলিত প্রবচন। যার প্রথমটির ভাবার্থ- একজনার ব্যর্থতার দায় আরেকজনের ওপর চাপানো। আর পরের প্রবাদ বাক্যটির অর্থও প্রায় কাছাকাছি। সন্মিলিত চেষ্টার পরও যত ব্যর্থতা একজনের ওপরই চাপানো।

শুক্রবার রাতে টাইগারদের হারের পর ঘুরে ফিরে ওপরের ওই দুটি প্রবাদ বাক্যই খুব বেশি শোনা যাচ্ছে। কেউ কেউ ইমরুল কায়েসকে দোষ দিচ্ছেন। তাদের কথা, সাকিব চলে যাবার পর সেঞ্চুরিয়ান ইমরুল কায়েসের ম্যাচ শেষ করে দলকে জয়ের বন্দরে পৌছে সাজঘরে ফেরা উচিৎ ছিল।

আরেক পক্ষর দাবি, মোশাররফ রুবেলই ডুবিয়েছেন। বল হাতে ব্যর্থ (৩ ওভারে ২৩ রানে উইকেটশূন্য)। ক্যাচ ফেলে দিয়েছেন। আর প্রয়োজনের সময় ব্যাট হাতেও চরম ব্যর্থ (২৩ বলে ৭ রান)। তাকে খেলানোর যৌক্তিকতা নিয়ে রাজ্যের প্রশ্ন।

অনেকেরই দাবি, মোশাররফ রুবেলকে অহেতুক খেলানো হচ্ছে। তার বদলে নাসিরকে নিলেই ভাল হতো। নাসির অলরাউন্ডার। ৫/৭ ওভার বল করতে পারেন। ফিল্ডিংটাও ভাল। ব্যাট হাতে দল জেতানোর সামর্থ্যও আছে।

ইতিহাস-পরিসংখ্যানও তাই জানাচ্ছে। সর্বশেষ খবর, টিম বাংলাদেশে অভ্যন্তরেও এখন এই একটি ইস্যু নিয়েই কথা চলছে। মোশাররফ রুবেল, না নাসির? পরের ম্যাচে কাকে বাদ দিয়ে কাকে খেলানো হবে? তা নিয়ে বিস্তর কথা-বার্তা।

গতকাল শুক্রবারের হার এবং খেলার গতি প্রকৃতি নিয়ে আগের রাতে আর কথা বলার সময় ও সুযোগ ছিল না। কারো মনও ভাল ছিল না। তাই আজ দুপুরে টিম হোটেল ‘র্যাডিসনে’ টিম মিটিং হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্রিকেটার জানিয়েছেন, ঐ মিটিংয়ে একাদশ নিয়ে কোন আলোচনাই হয়নি। দলের মনোবল, আস্থা ও আত্মবিশ্বাস ঠিক রাখার কথাই আলোচিত হয়েছে বেশি।

তাহলে মোশররফ রুবেল কিংবা নাসির, কাল রোববার দ্বিতীয় ম্যাচে ইংলিশদের বিপক্ষে কে খেলবেন, তা ঠিক হবে কখন?

ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, একাদশ চূড়ান্ত হবে বিকেলের টিম মিটিংয়ের পর। ওই মিটিংটি হবে বিকাল ৫টায়।

ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও স্বীকার করেছেন, ‘হ্যাঁ এখন আমাদের চিন্তা-ভাবনাও একটাই, নাসির খেলবে, নাকি রুবেলকেই আবার ট্রাই করানো হবে?’

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4156
Post Views 517