MysmsBD.ComLogin Sign Up

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে নেই মুশফিক ও মাহমুদ উল্লাহ!

In ক্রিকেট দুনিয়া - Oct 08 at 3:52pm
পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে নেই মুশফিক ও মাহমুদ উল্লাহ!

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর দ্বিতীয় আসর আগামী বছরের ফেব্রুয়ারিতে বসছে সংযুক্ত আরব আমিরাতে। এবারের ফাইনাল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে করার পরিকল্পনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

১৯ অক্টোবরের প্লেয়ার্স ড্রাফটের জন্য ৪১৪ দেশি-বিদেশি খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে পিসিবি। সেই তালিকায় নেই গতবার প্রথম আসরে খেলা মুশফিকুর রহিম ও সেবার কোনো দল না পাওয়া মাহমুদ উল্লাহ। সাব্বির রহমান ও শুভাগত হোম ঢুকেছেন প্লেয়ার্স ড্রাফটে। গতবারের মতো এবারো তালিকায় ১০ বাংলাদেশি খেলোয়াড়।

এবার খেলোয়াড়দের দাম ১০ শতাংশ বেড়েছে। ক্যাটাগরি ৫টি। ২৮ ক্রিকেটার প্লাটিনাম ক্যাটাগরিতে। যেটিতে খেলোয়াড়দের গত বারের মূল্য ছিল ১ লাখ ৪০ হাজার ডলার। বাংলাদেশ থেকে কেবল সাকিব আল হাসান ওই ক্যাটাগরিতে আছেন এবারও। ডায়মন্ড ক্যাটাগরির ৩৩ খেলোয়াড়ের তালিকায় বাংলাদেশের কেউ নেই।

এই ক্যাটাগরিতে খেলোয়াড়দের দাম ছিল ৭০ হাজার ডলার। গোল্ড ক্যাটাগরির খেলোয়াড়রা গতবার পেয়েছেন ৫০ হাজার ডলার। ৭৪ খেলোয়াড়ের গোল্ড ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে আছেন মুস্তাফিজুর রহমান, শাহরিয়ার নাফীস ও তামিম ইকবাল। সিলভার ক্যাটাগরির মূল্য গতবার ছিল ১০ হাজার ডলার।

এবার ২৫৫ খেলোয়াড়ের সেই তালিকায় আছেন বাংলাদেশের ৬ খেলোয়াড়। তারা হলেন এনামুল হক, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, শুভাগত হোম ও সৌম্য সরকার। এমার্জিং ক্যাটাগরিতে কেউ নেই বাংলাদেশের।

গতবার দল পেয়েছিলেন সাকিব, তামিম, মুশফিক ও মুস্তাফিজ। ইনজুরির কারণে খেলেননি মুস্তাফিজ। সাকিব ও মুশফিকের দল ছিল করাচি কিংস। তামিম খেলেছিলেন পেশাওয়ার জালমিতে। আর মুস্তাফিজের দল ছিল লাহোর কালান্দার্স। ৫টি দল প্রতিযোগিতা করবে এবারের আসরে। খেলোয়াড়দের সুযোগ আছে তাদের নির্দিষ্ট খেলোয়াড়কে রেখে দেওয়ার।

সূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3837
Post Views 239