MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

নতুন মাইলফলকে নেইমার

In ফুটবল দুনিয়া - Oct 07 at 1:44pm
নতুন মাইলফলকে নেইমার

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে শুক্রবার ভোরে বলিভিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। জয় পায় ৫-০ গোলের ব্যবধানে।

ম্যাচের ১১ মিনিটের মাথায় মাঝ মাঠের একটু সামনে বল পেয়ে যান নেইমার। বল নিয়ে বলিভিয়ার ডি বক্সের দিকে দ্রুতগতিতে এগোতে থাকেন তিনি। সামনে বলিভিয়ার একজন রক্ষণভাগের খেলোয়াড় এসে পরায় নেইমার বল বাড়িয়ে দেন গ্যাব্রিয়েল জেসাসকে।

বলিভিয়ার গোলরক্ষক মনে করেছেন জেসাস গোলে শট নেবে। তাই তিনি গোলপোস্ট ছেড়ে বেশ খানিকটা সামনে এগিয়ে আসেন। কিন্তু সুযোগ বুঝে জেসাস আবার বল বাড়িয়ে দেন নেইমারকে। আর নেইমার ফাঁকা পোস্টে বল জড়াতে ভুল করেননি।

তার এই গোলে ব্রাজিল এগিয়ে যায়। তবে এই গোলটি ব্রাজিলের জন্য যেমন গুরুত্বপূর্ণ ছিল, তেমনটি গুরুত্বপূর্ণ ছিল নেইমারের জন্য। কারণ, এটি ছিল নেইমারের স্বল্প পরিসরের ক্যারিয়ারের ৩০০তম গোল।

গোলটি ছিল জাতীয় দলের জার্সি গায়ে ২৪ বছর বয়সী নেইমারের ৪৯তম গোল। এ ছাড়া অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-২০ ও অলিম্পিকে ব্রাজিলের হয়ে তিনি আরো ১৮টি গোল করেছিলেন। বার্সেলোনায় যোগ দেওয়ার পর তিনি করেছেন ৯৫ গোল। আর তার ক্যারিয়ারের প্রথম ক্লাব সান্তোসের হয়ে তিনি করেছেন ১৩৮ গোল।

ব্রাজিলের ফুটবল ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় নেইমার রয়েছেন পঞ্চম স্থানে। তার সামনে রয়েছেন পেলে (৯৫ গোল), রোনাল্ডো (৬৭), জিকো (৬৬) ও রোমারিও (৫৬)।

তথ্যসূত্রঃ গোল.কম

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6919
Post Views 329