MysmsBD.ComLogin Sign Up

আজকের ম্যাচ নিয়ে যা বললেন মাশরাফি

In ক্রিকেট দুনিয়া - Oct 07 at 10:55am
আজকের ম্যাচ নিয়ে যা বললেন মাশরাফি

বহুল প্রতীক্ষিত বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ শুরু হচ্ছে আজ থেকে। সিরিজ নিয়ে নানা শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত মাঠে গড়াচ্ছে বল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচপূর্বক সংবাদ সম্মেলনে ইংল্যান্ডকে আলাদাভাবে দেখছেন না বলে জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ঘরের মাঠে টানা ছয়টি সিরিজ জিতেছে টাইগাররা। সেই ধারাবাহিকতায় সিরিজে ভালো করতে চান মাশরাফি। তিনি বলেন, “আমি বিশ্বাস করি, কাউকে সামর্থ্য দেখানোর জন্য আমাদের কেউ খেলে না। তবে প্রতিটি সিরিজ থেকে আমাদের অবস্থান ও পারিপার্শ্বিকতা যদি চিন্তা করেন, আমরা এখন ভালো খেলছি। আমাদের কাজ এখন ধারাবাহিকতা ধরে রাখা। আমাদের কাছে প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। সেদিক থেকে আলাদা করে দেখছি না এই সিরিজ। কেউই দেখছে না। আরেকটি নতুন সিরিজ, সবাই খুব রোমাঞ্চিত। আমরা যদি ভালো খেলি, সিরিজ জিততে পারি, তাহলে ভালো লাগবে। এটাই আর কী।”

ইংল্যান্ডের বিপক্ষে একদিনের ক্রিকেটে বাংলাদেশের রেকর্ড সুখের নয়। ১৬ ম্যাচের মধ্যে জয় মাত্র তিনটিতে। তবে সর্বশেষ চার দেখায় এসেছে এই তিন জয়। অতীত নিয়ে না ভেবে ভালোভাবেই সিরিজ শুরু করতে চান মাশরাফি, “গত দুই বিশ্বকাপের দুটি জয় আমাদের জন্য অবশ্যই ভালো স্মৃতি হয়ে আছে। বিশ্বকাপের মতো মঞ্চে হারানো বড় অর্জনও। তবে সবাই আসলে সাম্প্রতিক ব্যাপারটি নিয়েই বেশি ব্যস্ত থাকে। ক্রিকেটার হিসেবে ওটা নিয়ে ভেবে আমাদের লাভ নেই। নতুন একটি সিরিজ শুরু হচ্ছে। আমাদের মনোযোগ এটিতে ভালো খেলার প্রতি।”

এদিকে ইংল্যান্ডের আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিতলেও একটি ম্যাচ হারার কারণে একদিনের র‍্যাংকিংয়ে তিন পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ। ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলতে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত থাকতে হবে শীর্ষ আটের মধ্যে। তবে কিছুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ২০১৯ পর্যন্ত বাংলাদেশ সব ম্যাচ হারলেও সরাসরি খেলবে বিশ্বকাপে। আইসিসির হিসাবের সাথে তা মিলছে না। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচপূর্বক সংবাদ সম্মেলনে বিশ্বকাপ খেলা প্রসঙ্গে মাশরাফি বলেন, “বিশ্বকাপের ভাবনা আসলে এখন ভেবে লাভ নেই। এমন না যে আমরা বিশ্বকাপে খেলার ‍সুযোগ পেয়েই কাপ জিতে নিচ্ছি। ওটা অনেক দূরের ব্যপার। আমরা অবশ্যই চাইবো, আমাদের যেন বাছাইপর্ব খেলতে না হয়।”

এখনোই ভবিষ্যত ভেবে চাপ না নিয়ে বর্তমানের ম্যাচ নিয়েই চিন্তা মাশরাফির। বলেন, “আমরা অতদূর চিন্তা করছি না। তাহলে সামনের সিরিজগুলো কঠিন হবে যাবে। প্রতিটি সিরিজ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। দূরেরটা ভাবলে চাপ হয়ে যায়।”

উল্লেখ্য, বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিটে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 621