MysmsBD.ComLogin Sign Up

ইতালির মাঠে স্পেনের ড্র!

In ফুটবল দুনিয়া - Oct 07 at 9:14am
ইতালির মাঠে স্পেনের ড্র!

রোববার রাতে ইউভেন্তুস স্টেডিয়ামে স্পেন ও ইতালির মধ্যে ‘জি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

প্রথম ম্যাচে লিখটেনস্টাইনের জালে আট গোলের উৎসব করা স্পেনের খেলোয়াড়রা ইতালির বিপক্ষেও শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে উঠতে থাকে।

কিন্তু গোলমুখে বারবার ব্যর্থ হওয়ায় প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া হয় তাদের।

তোরিনোর ইউভেন্তুস স্টেডিয়ামে একাদশ মিনিটে প্রথম সুযোগটি পায় স্পেন। কিন্তু ডি বক্সের ঠিক মধ্যে থেকে আন্দ্রেস ইনিয়েস্তার সোজাসুজি শট সহজেই ধরে ফেলেন জানলুইজি বুফ্ফন। ছয় মিনিটের ব্যবধানে ভালো দুটি সুযোগ হারান জেরার্দ পিকে। প্রথমবার তার হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। দ্বিতীয়বার খুব কাছ থেকে তার নেওয়া হেড ঠেকিয়ে দেন গোলরক্ষক।

প্রথমার্ধের প্রায় ৭২ শতাংশ সময় বল দখলে রাখা অতিথিরা অবশেষে গোলের দেখা পায় ৫৫তম মিনিটে। ক্যারিয়ারে অসংখ্য দুর্দান্ত সেভ করা বুফ্ফন করে বসেন চরম ভুল; মাঝ মাঠের আগে থেকে সের্হিও বুসকেতসের লম্বা পাস ঠেকাতে ডি বক্সের বাইরে বেরিয়ে এসেছিলেন ইউভেন্তুসের এই গোলরক্ষক, কিন্তু শট নিতে গিয়ে বলের লাইন মিস করেন।

তাতেই হয়ে যায় সর্বনাশ, ডি বক্সে ফাঁকায় বল পেয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন মিডফিল্ডার ভিতোলো।

৮১তম মিনিটে স্পটকিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান দানিয়েলে দে রস্সি। ডি বক্সের মধ্যে এদেরকে ডিফেন্ডার সের্হিও রামোস ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে স্পেন ও ইতালির পয়েন্ট সমান ৪। গোল ব্যবধানে এগিয়ে স্পেন দ্বিতীয় স্থানে আছে।

অন্য ম্যাচে লিখটেনস্টাইনকে ২-০ গোলে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে উঠেছে আলবেনিয়া। গ্রুপের আরেক ম্যাচে ইসরায়েল ২-১ গোলে হারিয়েছে মেসিডোনিয়াকে।

‘ডি’ গ্রুপে ওয়েলস ও অস্ট্রিয়ার মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। গ্রুপের অন্য দুই ম্যাচে রিপাবলিক অব আয়ারল্যান্ড ১-০ গোলে জর্জিয়াকে ও সার্বিয়া ৩-০ গোলে মলডোভাকে হারিয়েছে।

‘আই’ গ্রুপে মারিও মানজুকিচের হ্যাটট্রিকে কসোভোকে ৬-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া।

Googleplus Pint
Noyon Khan
Posts 3555
Post Views 92