MysmsBD.ComLogin Sign Up

ফের ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল পাকিস্তান

In ক্রিকেট দুনিয়া - Oct 06 at 10:01am
ফের ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল পাকিস্তান

সাম্প্রতিককালে সেকেন্ড হোম ভেন্যু হিসেবে পরিচিত আরব আমিরাতে নিজেদের ক্রিকেটের সেরা সময়টা কাটাচ্ছে পাকিস্তান।

মধ্যপ্রাচ্যের দেশটিতে দারুণ দাপটে টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডেতেও তিন ম্যাচ সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান।

প্রথম দুই ওয়ানডেতে দারুণ আধিপত্যের পর গতকাল তৃতীয়টিতে নিজেদের সেরাটার পরিচয় দিয়েছে পাকিস্তান। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে ক্যারিবীয়দের ৩০৯ রানের টার্গেট দেয় দলটি।

জবাবে ব্যাট করতে নেমে ৪৪ ওভারে ১৭২ রান তুলতেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলটির হয়ে রামদিন ৩৭ ও ব্রেথওয়েট ৩২ ছাড়া আর কেউ বড় ইনিংস খেলতে না পfরায় লক্ষ্যে পৌঁছা সম্ভব হয়নি তাদের। ফলে এই ম্যাচে ১৩৬ রানে জিতে ব্রাভো-স্যামুয়েলসদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে আজহার আলীর দল।

এর আগে শুরুতে ব্যাট করতে নামা পাকিস্তানের বড় ইনিংস গড়ার পথে সবচেয়ে বড় ভূমিকা রাখেন বাবর আজম। প্রথম দুই ওয়ানডেতে সেঞ্চুরি করা বাবর এই ম্যাচেও সেঞ্চুরি তুলে নেন। ফলে টানা তিন ইনিংসে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়লেন তিনি।

১০৬ বল মোকাবেলা করে ৮ চার ও ১ ছক্কায় ১১৭ রানের ইনিংসটি সাজান বাবর। এছাড়া দলীয় অধিনায়ক আজহার আলীও ক্যারিয়ারে নিজের তৃতীয় সেঞ্চুরির দেখা পান। ১০৯ বল মোকাবেলায় ৮ চার ও ১ ছক্কায় ১০১ রান করেন তিনি।

বল হাতে পাকিস্তানের হয়ে মোহাম্মদ নেওয়াজ ৩টি ও ওয়াহাব রিয়াজ ২টি করে উইকেট পান। একটি করে উইকেট পান ইমাদ ওয়াসিম, সোহেল খান ও শোয়েব মালিক।

আগামী ১৩ অক্টোবর এই দুই দলের মধ্যকার টেস্ট সিরিজ শুরু হবে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6955
Post Views 393