MysmsBD.ComLogin Sign Up

টানা তিন সেঞ্চুরিতে বাবরের যত রেকর্ড

In ক্রিকেট দুনিয়া - Oct 06 at 12:29am
টানা তিন সেঞ্চুরিতে বাবরের যত রেকর্ড

সেঞ্চুরি করেছিলেন সিরিজের প্রথম দুই ম্যাচেই। বুধবার টানা তৃতীয় ম্যাচে তিন অঙ্ক ছুঁয়ে সেঞ্চুরির হ্যাটট্রিক করলেন বাবর আজম।

আবুধাবিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন আবর। পাকিস্তানের এই ব্যাটসম্যান ১০৬ বলে ৮ চার ও এক ছক্কায় সাজিয়েছেন ইনিংসটি।

সিরিজ শুরুর আগে ১৫ ওয়ানডেতে সেঞ্চুরি ছিল না একটিও। সেই বাবর টানা তিন ম্যাচে করলেন তিন সেঞ্চুরি! আর এতে বাবরের নামের পাশে যোগ হয়েছে বেশ কিছু রেকর্ড।

• এক নজরে দেখে নেওয়া যাক রেকর্ডগুলো.....

*ওয়ানডে ক্যারিয়ারের প্রথম তিন সেঞ্চুরিই টানা তিন ইনিংসে করা ইতিহাসের প্রথম ব্যাটসম্যান বাবর।

*টানা তিন ওয়ানডে সেঞ্চুরি করা তৃতীয় পাকিস্তানি ব্যাটসম্যান বাবর। সব মিলিয়ে অষ্টম। পাকিস্তানের বাকি দুজন হলেন জহির আব্বাস ও সাঈদ আনোয়ার। অন্যরা হলেন কুমার সাঙ্গাকারা, হার্সেল গিবস, এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক ও রস টেলর। এর মধ্যে সাঙ্গাকারা ২০১৫ বিশ্বকাপে টানা চারটি সেঞ্চুরি করে গড়েন বিশ্ব রেকর্ড। সেই রেকর্ড ছোঁয়ার হাতছানিও এখন বাবরের সামনে।

*এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রতিটিতেই সেঞ্চুরি করতে পেরেছিলেন মাত্র একজন- কুইন্টন ডি কক। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এটি করে দেখিয়েছিলেন ২০১৩ সালে ভারতের বিপক্ষে। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এ তালিকায় যুক্ত হলেন বাবর।

*তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি রানের রেকর্ড এখন বাবরের দখলে। প্রথম ম্যাচে ১২০, দ্বিতীয় ম্যাচে ১২৩ ও শেষ ম্যাচে ১১৭। মোট ৩৬০। ২০১৩ সালে ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ডি কক করেছিলেন ৩৪২ রান।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 843