MysmsBD.ComLogin Sign Up

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে না ভারত?

In ক্রিকেট দুনিয়া - Oct 05 at 8:39am
চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে না ভারত?

আগামী বছর ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিয়ে আচমকা অনিশ্চয়তা তৈরি হয়েছে। আর তা তৈরি করে দিলেন স্বয়ং ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর।

সোমবার অনুরাগ বলেন, ‘লোধা কমিশনের রিপোর্ট পুরো মানলে ভারতের পক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা হবে কি না জানি না। কমিশনের রিপোর্ট অনুসারে আইপিএলের আগে ও পরে পনেরো দিনের উইন্ডো ছেড়ে রাখতে হবে। আইপিএলের আগে অস্ট্রেলিয়া সিরিজ আছে। আইপিএলের পরপরই আবার চ্যাম্পিয়ন্স ট্রফি। তাই আমাদের ঠিক করতে হবে কোনটা ঠিক খেলব? আইপিএল? না চ্যাম্পিয়ন্স ট্রফি?’ আইপিএলকে কি অন্য কোনো উইন্ডোয় আনা যায়?

তিনি বলেন, ‘সেটা আপনারাই বলুন কীভাবে সম্ভব? আমরা করে দেব।’ অনুরাগ ইঙ্গিত দেন, এটা এককালীন সমস্যা নয়। এবারেই আটকে থাকবে না। বরং বারবার ঘটতে পারে।

পাশাপাশি লোধা কমিশন নির্দেশিত সংস্কার নিয়েও মুখ খোলেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট। বলেন, ‘বোর্ড কিন্তু সংস্কার করেছে। গত ১৮ মাসে সেটা প্রচুর হয়েছে। আমি শচীন, সৌরভ, লক্ষ্মণদের নিয়ে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি তৈরি করেছি। কুম্বলে-দ্রাবিড়ের মতো ব্যক্তিত্বকে কোচিংয়ে আনা হয়েছে। সিইও নিয়োগ করা হয়েছে।’

অনুরাগ বলেন, লোধা নির্দেশিত সংস্কার যে একেবারে মানা হচ্ছে না তা নয়। ক্যাগ নিয়োগের মতো কিছু জিনিস মানা হচ্ছে। ‘শুধু সর্বোচ্চ নয় বছর প্রশাসনে থাকা নিয়ে নির্দেশিকা, কুলিং অফ পিরিয়ড, সত্তর বছরের বয়সসীমা, এক রাজ্য এক ভোট নিয়ে বোর্ড সদস্যদের আপত্তি আছে। কুলিং অফ পিরিয়ড যদি চালু হয়, তাহলে বোর্ড বা রাজ্য ক্রিকেট সংস্থায় কোনো কন্টিনিউটি থাকবে কি? বোর্ডে নেতৃত্ব দেয়ার মতো কেউও তো থাকবে না,’ বলেছেন তিনি। ওয়েবসাইট।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4113
Post Views 663