MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

পুরুষদের ত্বকের যত্নে করনীয়

In রূপচর্চা/বিউটি-টিপস - Oct 04 at 12:40pm
পুরুষদের ত্বকের যত্নে করনীয়

সকাল থেকেই শুরু হয় ছেলেদের বাইরের দৌড়ঝাঁপ। তাদের ঘরের বাইরে বেশি সময় কাটাতে হয়। রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে, ধুলোবালির প্রলেপে ত্বকের রঙ তামাটে, রুক্ষ ও ম্লান হয়ে যায়। ছেলেদের ত্বকের এ রুক্ষতা দূর করতে নিয়মিত যত্নের প্রয়োজন।

পুরুষরা অনেক সময়ই ত্বকের স্বাভাবিক যত্নের বিষয়েও সচেতন থাকেন না। অনেকের ধারণা রূপচর্চা শুধুই মেয়েদের জন্য। তবে পুরুষও বাইরে যান, আর তাই তাদের ত্বকেও রোদে, ধুলোবালিতে সমান ক্ষতি হয়। পুরুষের ত্বক কোমল মসৃণ রাখতে চাই প্রতিদিনের যত্ন। প্রাকৃতিক উপাদান সমৃদ্ধ ফেইসওয়াশ, ত্বকের ধরণ অনুযায়ী ‘আফটার-শেইভ’ ব্যবহার এবং মুখের ত্বকের প্রতি আরও বেশি যত্নবান হওয়া দরকার।
পুরুষদের মুখের যত্নের কয়েকটি উপায় জেনে নিনঃ

– নিয়মিত মুখের ত্বক পরিষ্কারের জন্য অবশ্যই ব্যবহার করা উচিত প্রাকৃতিক উপাদানযুক্ত ফেইসওয়াশ। এতে ত্বকের বাইরের অংশের ময়লা পরিষ্কার হয়ে ত্বক হবে সতেজ তবে অতিরিক্ত শূষ্কভাব আসবে না।

– শেইভ করার একটি নির্দিষ্ট রুটিন থাকা উচিত। দাড়ি কাটার পর ত্বকের লোমকূপগুলো বাইরের বাতাসে উন্মুক্ত হয়ে যায়। তাই শেইভ করার পর ব্যবহৃত আফটার-শেইভ লোশনটি যাতে ত্বকের সঙ্গে মানানসই হয় সেদিকেও খেয়াল রাখা জরুরি। প্রয়োজনে প্রাকৃতিক কিংবা ভেষজ উপাদানযুক্ত ফেইসওয়াশ ব্যবহার করতে পারেন।

– রুক্ষ ত্বক এড়াতে ময়েশ্চারাইজার ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ। নরম ও কোমল ত্বক পেতে ত্বকের ধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত।

– অনেকেই ফেইশল করানোকে মেয়েলি বিষয় মনে করেন। তবে ক্রমেই এই ধারণায় পরিবর্তন আসছে। অনুষ্ঠান বা উৎসবের জন্য প্রস্তুতি হিসেবে ফেইশল করানোর প্রবণতা ইতিবাচক সাড়া পাচ্ছে পুরুষদের মাঝে।

– বাইরে যাওয়ার ১৫ মিনিট আগে সানস্ক্রিন ক্রিম লাগিয়ে নিন।

– অল্প সময়ে গোসল করা উচিত। দীর্ঘ সময় গরম পানি এবং ঝরনার নিচে গোসল করলে আপনার ত্বক থেকে তেল চলে যায়। তাই যত দ্রুত সম্ভব গোসল শেষ করুন।

– সপ্তাহে অন্তত দুই দিন বেসন বা ময়দা মধু চিনি আর শশার রস দিয়ে মাস্ক তৈরি করে ত্বকে ১৫ মিনিট রেখে দিন। শুকিয়ে গেলে পানি দিয়ে হালকা ঘষে ধুয়ে ময়েশ্চারাইজার ক্রিম লাগিয়ে নিন।

– স্ট্রং সোপ এড়িয়ে চলুন। ত্বকের রুক্ষতা এড়াতে হালকা ক্লিনজার ব্যবহার করুন।

– সেই সঙ্গে প্রচুর পানি, ফল আর সবজি খেতে হবে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3968
Post Views 473