MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

যে দেশে নগ্নতাই প্রাকৃতিক, নগ্নতাই সত্য

In সাধারন অন্যরকম খবর - Oct 04 at 11:11am
যে দেশে নগ্নতাই প্রাকৃতিক, নগ্নতাই সত্য

একেবারেই প্রাকৃতিক অবস্থায় বিচরণ! তা-ও আবার খোলা রাস্তায়, প্রকাশ্য দিবালোকে! ইউরোপে ন্যুড বিচের জন্য খ্যাতি রয়েছে স্পেনের। কিন্তু তাই বলে শহরের রাস্তায় নগ্নতার সিজিল-মিছিলও যে এখানে একটা নৈমিত্তিক ব্যাপার, তা একবার স্বচক্ষে না দেখলে বিশ্বাস করা কঠিন।

হ্যাঁ, স্পেনে প্রকাশ্য নগ্নতা রীতিমতো আইনসিদ্ধ। বেশিরভাগ দেশে যেখানে সমুদ্র সৈকতই একমাত্র নগ্ন হওয়ার প্রকাশ্য স্থান, সেখানে স্পেনে যে কোনও পাবলিক প্লেসেই নগ্নতা সিদ্ধ ব্যাপার। ১৯৬০-এর দশকে ন্যুডিস্ট আন্দোলনের অন্যতম কেন্দ্র ছিল স্পেন। প্রকৃতিবাদি হিপি-রা এক প্রকার বিদ্রোহ করেই ত্যাগ করেন পোষাক-আশাক। বিস্তর ধরপাকড়, পাল্টা আন্দোলনে ন্যুড প্যারেড ইত্যাদি ছিল সেই সময়ের নৈমিত্তিক ব্যাপার। তার পরে জল গড়িয়েছে অনেক। অবশেষে, ১৯৭৮ সালে এক সংবিধান সংশোধনী দ্বারা প্রকাশ্য স্থানে নগ্ন বিচরণকে স্বীকৃতি দেয় স্পেন সরকার। বলা হয়, নগ্নতা মানুষের এমন এক অধিকার, যা থেকে তাকে সরিয়ে রাখা যায় না।

তবে স্পেনের একটি শহরে আজও প্রকাশ্য নগ্নতা নিষিদ্ধ। সেই শহরটি হল বার্সেলোনা। বাকি শহরে নগ্নতা একেবারেই আইনি ব্যাপার। স্পেনের ন্যুডিস্ট ফেডারেশন একথা তাদের ম্যনিফেস্টো-য় জানিয়েই রেখেছে যে, নগ্নতা একজন মানুষের স্বাভাবিক অধিকারের মধ্য পড়ে। প্রকাশ্য নগ্নতা লিঙ্গবৈষম্য, যৌনহিংসা ইত্যাদিকে প্রতিহত করে। একজন নগ্ন মানুষের লুকোনোর কিছুই নেই। তঁর শরীরকে প্রকৃতি যে রূপে গড়েছে, তিনি সাহসের সঙ্গে সেটাই তুলে ধরুন সমক্ষে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6921
Post Views 1223