MysmsBD.ComLogin Sign Up

বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ড দলে রাশফোর্ড, লিনগার্ড

In ফুটবল দুনিয়া - Oct 03 at 3:39pm
বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ড দলে রাশফোর্ড, লিনগার্ড

আগামী ৮ ও ১১ অক্টোবর যথাক্রমে মাল্টা ও স্লোভেনিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কোস রাশফোর্ড ও জেসে লিনগার্ড। রোববার দলটির অন্তবর্তীকালীন ম্যানেজার গ্যারেথ সাউথগেট জাতীয় দল ঘোষনা করেছেন। ওল্ড ট্র্যাফোর্ডের এই দুজনেরই মূল দলে জায়গা পাবার ইঙ্গিত পাওয়া গেছে।

মাত্র একটি ম্যাচের পরেই নাটকীয় ভাবে ইংলিশদের কোচের পদ থেকে সড়িয়ে দেয়া হয়েছিল স্যাম অলড্রিচকে। স্থানীয় একটি পত্রিকায় বেশ কিছু অনাকাঙ্খিত বিষয় নিয়ে আলোচনা করার পরপরই অলড্রিচকে কোচের পদ থেকে অপসারন করা হয়। ইউনাইটেড ম্যানেজার হোসে মরিনহোর অধীনে রাশফোর্ড ও লিনগার্ড উভয়ই এবারের মৌসুমে মূল দলে জায়গা ধরে রেখেছেন। তবে অলড্রিচের অধীনে ইংল্যান্ড দল থেকে বাদ পড়েন রাশফোর্ড। ঘরের মাঠে মাল্টা ও ঘরের বাইরে স্লোভেনিয়ার বিপক্ষে ম্যাচে সাবেক ইংলিশ ডিফেন্ডার সাউথগেটের অধীনে আরো ডাক পেয়েছেন স্টোকসের গ্লেন জনসন, সাউদাম্পটনের রায়ান বারট্রান্ড ও আর্সেনালের এ্যালেক্স ওক্সালেড-চেম্বারলেইন।

অলড্রিচের অধীনে স্লোভেনিয়ার বিপক্ষে ১-০ গোলে জয়ী একমাত্র ম্যাচে গোল করেছিলেন এ্যাডাম লালানা। শনিবার সোয়ানসি সিটির বিপক্ষে কুঁচকির ইনজুরিতে আক্রান্ত হওয়ায় এবার আর দলে বিবেচিত হননি লালানা। তার পরিবর্তে সুযোগ হয়েছে অক্সালেড-চেম্বারলেইনের। অন্যদিকে লুক শ ও ন্যাথানিয়েল ক্লাইনের পরিবর্তে ফুল ব্যাক পজিশনে খেলবেন বারট্রান্ড ও জনসন।

• ইংলিশ স্কোয়াড......

গোলরক্ষক : ফ্রেসার ফর্স্টার, জো হার্ট, টম হিটন।

ডিফেন্ডার : রায়ান বারট্রান্ড, গ্যারি কাহিল, ফিল জাগেইলকা, গ্লেন জনসন, ড্যানি রোস, ক্রিস স্মলিং, জন স্টোনস, কেইল ওয়াকার।

মিডফিল্ডার : এরিক ডিয়ের, জর্ডান হেন্ডারসন, এ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইন, মিখাইল এন্টোনিও, জেসে লিনগার্ড, রাহিম স্টার্লিং, থিও ওয়ালকট, ডেলি আলি।

ফরোয়ার্ড : ওয়েইন রুনি, মার্কোস রাশফোর্ড, ড্যানিয়েল স্টারিজ, জেমি ভার্দি।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7106
Post Views 151