MysmsBD.ComLogin Sign Up

কাশ্মীরে জঙ্গি হামলা, বিএসএফসহ নিহত ৩

In আন্তর্জাতিক - Oct 03 at 8:56am
কাশ্মীরে জঙ্গি হামলা, বিএসএফসহ নিহত ৩

ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সেনা ও সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ছাউনি লক্ষ্য করে ফের হামলা চালিয়েছে জঙ্গিরা। এ হামলায় একজন বিএসএফ সদস্য এবং দুই হামলাকারী নিহত হয়েছে।

এনডিটিভি জানায়, রোববার রাত সাড়ে ১০টার দিকে শ্রীনগর থেকে ৫০ কিলোমিটার দূরে উত্তর কাশ্মীরের বারমুল্লা সেনা ও বিএসএফ ছাউনিতে তিন থেকে চারজন জঙ্গি দুটি দলে বিভক্ত হয়ে হামলা চালায়। এ সময় তারা গ্রেনেড বোমা বিস্ফোরণ ঘটায় ও গুলিবর্ষণ করে। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারাও। এ সময় একজন বিএসএফ সদস্য নিহত হয়ে।

দ্যা হিন্দু জানিয়েছে, গোলাগুলিতে দুই হামলাকারী নিহত হয়েছে। প্রায় দুই ঘণ্টা গোলাগুলির পর পরিস্থিতি নিয়ন্ত্র্ণে আসে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

হামলাকারীরা ক্যাম্পের ভেতর প্রবেশ করতে পারেনি। ৪৬ রাষ্ট্রীয় রাইফেলসের সেনা ছাউনির কাছে একটি পার্কের মধ্যে দিয়ে ক্যাম্পের ভেতর হামলা চালায় জঙ্গিরা।

এদিকে, হামলার বিষয়টি বার্তা সংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছে বারমুলার পুলিশ সুপার (এসপি) ইমতিয়াজ হুসেন।

গত ১৮ সেপ্টেম্বর এই বারমুলা জেলার উরি সেনা ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৯ ভারতীয় সেনা নিহত হয়েছে। এ হামলার জন্য পাকিস্তানের সন্ত্রাসীদের দায়ী করেছে ভারত। এর প্রতিক্রিয়ায় গত ২৮ সেপ্টেম্বর পাকিস্তানের অভ্যন্তরে প্রবেশ করে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নামে অভিযান চালায় ভারত। এতে বেশি কিছু সন্ত্রাসী হতাহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী। তবে এ ধরনের হামলার কথা নাকচ করে দিয়েছে পাকিস্তান। -এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3824
Post Views 492