MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

আফগানদের গুঁড়িয়ে সিরিজ বাংলাদেশের

In ক্রিকেট দুনিয়া - Oct 01 at 10:00pm
আফগানদের গুঁড়িয়ে সিরিজ বাংলাদেশের

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশের সামনে পাত্তাই পেল না আফগানিস্তান। আফগানদের ১৪১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল।

শনিবার মিরপুরে আগে ব্যাট করতে নেমে তামিম ইকবালের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৯ রান করে বাংলাদেশ। জবাবে মোশাররফ হোসেন ও তাসকিন আহমেদের দারুণ বোলিংয়ে ৩৩.৫ ওভারে মাত্র ১৩৮ রানেই গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস।

ওয়ানডেতে এটা বাংলাদেশের শততম জয়। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজও জিতল মাশরাফি বিন মুর্তজার দল।

লক্ষ্য তাড়া করতে নেমে মাশরাফির দ্বিতীয় ওভারেই বোল্ড হয়ে ফিরে যান মোহাম্মদ শাহজাদ (০)। ইনিংসের ১৪তম ওভারে বোলিং করতে এসে আক্রমনাত্মক হয়ে উঠা নওরোজ মঙ্গলকে ফেরান মোশাররফ হোসেন রুবেল। ওভারের তৃতীয় বলে মঙ্গলকে ফেরানোর পর শেষ বলে হাসমতউল্লাহ সাইদিকে ফেরান তিনি। তার বলে উড়িয়ে মারতে গিয়ে তামিমের হাতে ধরা পড়েন হাসমতউল্লাহ সাইদি।

এরপর তাসকিনের করা প্রথম ওভারেই সাজঘরে ফিরতে হয় আফগান অধিনায়ক আসগর স্টানিকজাইকে। তাসকিনের করা ইনিংসের ১৭ তম ওভারের তৃতীয় বলে রানআউটের খড়গে পড়ে মাঠ ছাড়েন স্টানিকজাই।

ইনিংসের ২৫ তম ওভারের তৃতীয় বলে রহমত শাহকে ফেরান তাসকিন। আউট হওয়ার আগে ৭৬ বলে ৩৩ রান করেন তিনি। এর পরের ওভারেই আফগান তারকা ক্রিকেটার মোহাম্মদ নবীকে নিজের তৃতীয় শিকারে পরিনত করেন মোশাররফ হোসেন রুবেল। শেষ মূহুর্তে আর প্রতিরোধ গড়তে না পারায় ৩৩.৫ ওভারেই অলআউট হয়ে যায় আফগানিস্তান। ফলে ওয়ানডেতে নিজেদের শততম জয়টি বড় ব্যবধানেই রাঙ্গিয়ে রাখে টাইগাররা।

বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট পান দীর্ঘ ৮ বছর পর জাতীয় দলে ফেরা মোশাররফ হোসেন রুবেল। ২টি উইকেট পান তাসকিন আহমেদ। এছাড়া ১টি করে উইকেট পান মাশরাফি,মোসাদ্দেক ও শফিউল ইসলাম।

এরআগে মিরপুর শের-ই-বাংলায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ব্যাট করতে নেমে তামিম ইকবালের সপ্তম ওয়ানডে সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৯ রান করে বাংলাদেশ।

১১৮ বলে ১১ চার ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ১১৮ রান করেন তামিম। দ্বিতীয় সর্বোচ্চ ৬৫ রান আসে সাব্বির রহমানের ব্যাট থেকে। দ্বিতীয় উইকেটে ১৪০ রানের বড় জুটিও গড়েন দুজন।

এ ছাড়া মাহমুদউল্লাহ অপরাজিত ৩২, সাকিব আল হাসান ১৭, মুশফিকুর রহিম ১২, সৌম্য সরকার ১২ রান করেন।

আফগানিস্তানের পক্ষে মোহাম্মদ নবী, মিরওইয়াজ আশরাফ ও রশিদ খান ২টি করে উইকেট নেন। দৌলত জাদরান ও রহমত শাহর ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6876
Post Views 364