MysmsBD.ComLogin Sign Up

আফগানিস্তানের বিপক্ষে জুটির রেকর্ড

In ক্রিকেট দুনিয়া - Oct 01 at 6:05pm
আফগানিস্তানের বিপক্ষে জুটির রেকর্ড

আফগানিস্তানের বিপক্ষে আগের দুই ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় বড় স্কোর গড়তে পারেননি বাংলাদেশ। ম্যাচে ছিল না সেঞ্চুরি রানের কোনো জুটিও।

তবে তৃতীয় ম্যাচে স্বরূপে বাংলাদেশ। অন্তত এবারের ওয়ানডে সিরিজে প্রথমবারের মতো বড় সংগ্রহের ভিত পেয়েছে বাংলাদেশ।

যদিও শুরুতেই ব্যর্থ সৌম্য সরকার। ১১ রানে তাকে ফেরান মিরওয়াজ আশরাফ। এরপর দৃশ্যপট পাল্টে দেন প্রথমবারের মতো তিনে নামা সাব্বির রহমান ও তামিম ইকবাল।

দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ১৪০ রানের জুটি, যা আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ব্যাটসম্যানদের যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি। সাব্বির রহমান ৬৫ রান করে ফিরলে ভাঙে জুটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তামিম অপরাজিত ৮৪ রানে।

আগের রেকর্ডটি ছিল সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের। ২০১৫ বিশ্বকাপে ক্যানবেরায় সাকি ও মুশফিক পঞ্চম উইকেটে ১১৪ রানের জুটি গড়েছিলেন।

তৃতীয় ওয়ানডেতে শুরুতেই তামিম ইকবাল জীবন পেয়েছিলেন। ব্যক্তিগত ১ রানে মোহাম্মদ নবীর বলে মিড অনে ক্যাচ দেন দেশসেরা ওপেনার। কিন্তু অধিনায়ক আসগর স্টানিকজাই বল তালুবন্দি করতে ব্যর্থ।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তামিম ইকবালকে। বাঁহাতি এই ওপেনার নিজের স্বভাবসুলভ খেলা খেলে ক্যারিয়ারের ৩৪তম হাফ সেঞ্চুরি তুলে নেন।

এ ছাড়া সাব্বির রহমান প্রথম তিনে নেমেই দ্যুতি ছড়িয়েছেন। তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে হাফ সেঞ্চুরি। ৭৯ বলে ৬ চার ও ৩ ছক্কায় করেছেন ৬৫ রান। সাব্বির ফিরলেও সেঞ্চুরির পথে রয়েছেন তামিম ইকবাল।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 536