MysmsBD.ComLogin Sign Up

ভারতীয় চ্যানেল নিষিদ্ধ করল পাকিস্তান

In বিবিধ বিনোদন - Oct 01 at 3:17pm
ভারতীয় চ্যানেল নিষিদ্ধ করল পাকিস্তান

ভারতীয় টিভি চ্যানেল নিষিদ্ধ করল পাকিস্তান।

জানা গেছে, ভারতে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে ‘পাকিস্তান ইলেকট্রিক মিডিয়া রেগুলারিটি অথোরিটি’ (পিইএমআরএ)।

পিইএমআরএ একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ১৫ অক্টোবরের পর থেকে যদি টিভি চ্যানেল এবং ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক বিষয়টি না মানে তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

যদিও শনিবার থেকেই এ নির্দেশ কার্যকর করা হবে বলে জানা গেছে।

এর আগে পাকিস্তানি অভিনয়শিল্পী, সংগীতশিল্পী এবং টেকনিশিয়ানদের ভারতীয় সিনেমায় কাজ করার বিষয়ে নিষেধাজ্ঞা দেয় ‘ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউশার্স অ্যাসোসিয়েশন (আইএমপিপিএ)’।

সংস্থাটির সভাপতি টিপি আগরওয়াল জানিয়েছেন, তাদের প্রযোজকরা ‘আজীবনের জন্য’ কোনো পাকিস্তানিকে কাজে নিয়োজিত করবেন না।

যদিও অন্য একটি প্রতিবেদনে বলা হয়েছে, নিষেধাজ্ঞার বিষয়টি ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক স্বাভাবিক না হওয়া পর্যন্ত বহাল থাকবে।

এর আগে পাকিস্তানি অভিনয়শিল্পী ফাওয়াদ খান এবং মাহিরা খান থাকায় করণ জোহর পরিচালিত ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ এবং শাহরুখ খানের ‘রইস’ সিনেমাটি নিষিদ্ধের দাবি তোলে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।

তারা জানায়, ভারতে সিনেমা মুক্তি দিতে হলে পাকিস্তানি শিল্পীদের দৃশ্য বাদ দিতে হবে। এমনকি পাকিস্তানি শিল্পীদের ভারত ছাড়ার জন্য ৪৮ ঘণ্টা সময় বেধে দেয় তারা। পরবর্তীতে চুপি চুপি ভারত ছেড়ে পাকিস্তানে ফিরে যান ফাওয়াদ।

গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরির সেনাঘাঁটিতে হামলায় ভারতের ১৮ সেনাসদস্য নিহত হয়। এর পরেই পাক-ভারত সম্পর্কে ব্যাপক উত্তেজনা দেখা দেয়।

সূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4123
Post Views 286