MysmsBD.ComLogin Sign Up

যে পার্কে যেতে হয় নগ্ন হয়ে!

In সাধারন অন্যরকম খবর - Sep 30 at 11:26pm
যে পার্কে যেতে হয় নগ্ন হয়ে!

এবার আর নগ্ন হয়ে ঘুরলে পুলিশি হয়রানির শিকার হতে হবে না। এটা ফ্রান্সের ন্যুডিস্টদের জন্য অনেক বড় একটা সুখবর বলে মনে করা হচ্ছে। ফ্রান্সের প্যারিসে নগ্নদের জন্য পার্ক তৈরি করা হচ্ছে। সেখানে সবাই নগ্ন হয়ে যেতে পারবেন, পারবেন ঘুরতে, পারবেন সকল কাপড় ছেড়ে শরীর চর্চা করতে বা বই পড়তে।

জানা গেছে, সম্প্রতি প্যারিসের নগর কাউন্সিল সদস্যরা এমনই একটি পার্কের পরিকল্পনা পাস করেছেন। প্যারিসের ডেপুটি মেয়রের মুখপাত্র ব্রুনো জুলিয়ার্ড বলেছেন, নগ্ন পার্কের প্রস্তাবটি সোমবার নগর কাউন্সিলের সভায় সর্বসম্মতিক্রমে পাস হয়েছে। এমন একটি পার্ক স্থাপনের প্রস্তাবটি প্যারিসের গ্রিন পার্টি থেকে দেওয়া হয়।

নগর কাউন্সিলের কাছে লিখিত প্রস্তাবনায় গ্রিন পার্টির পরিবেশবাদীরা বলেন, ফ্রান্স ন্যুডিস্টদের জন্য বিশ্বের মধ্যে অন্যতম স্থান। জার্মান, ডাচ, ব্রিটিশ ও বেলজিয়ান মিলে প্রায় ২০ লাখ মানুষ ফ্রান্সে নগ্ন হয়ে ঘোরার জন্য আসছে। এখানে নগ্নতাবাদীদের জন্য ১৫৫টি ছুটি কাটানোর স্থান আছে।

দিনে দিনে প্যারিসে নগ্নতা জনপ্রিয়তা পাচ্ছে। কিন্তু এখনো জনসম্মুখে নগ্ন হওয়া আইনের পরিপন্থী এবং এজন্য ১৫ হাজার ডলার জরিমানা বা একবছর পর্যন্ত জেল হতে পারে।

শহরে একটি মাত্র জায়গা আছে যেখানে নগ্নতাবাদীরা জড়ো হয়ে বিভিন্ন অনুষ্ঠান করতে পারে। সেটি হচ্ছে রগার লি গাল সুইমিং পুল। কিন্তু এটি এটা সবদিন খোলা থাকে না।

Googleplus Pint
Noyon Khan
Posts 3254
Post Views 1409