MysmsBD.ComLogin Sign Up

নিহত দুই সেনার ছবি প্রকাশ করেছে পাকিস্তান

In আন্তর্জাতিক - Sep 30 at 8:19pm
নিহত দুই সেনার ছবি প্রকাশ করেছে পাকিস্তান

পাক অধিকৃত কাশ্মিরে ভারতের অভিযানের খবর নাকচ করে দিয়ে পাকিস্তান সেনাবাহিনী বলছে, সীমান্তে গোলাগুলিতে দুই পাকিস্তানি সেনা নিহত হয়েছে। নিহত ওই দুই সেনাসদস্যের ছবি প্রকাশ করেছে পাকিস্তান সেনাবাহিনী। শুক্রবার দেশটির জাতীয় দৈনিক ন্যাশনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পাকিস্তান সামরিক বাহিনীর জনসংযোগ দফতর আইএসপিআর এক বিবৃতিতে বলছে, ভারতীয় সেনাবাহিনী সীমান্তে অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। এর কার্যকর জবাবও দেয়া হয়েছে। ভারতের গুলিতে দুই পাক সেনার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে আইএসপিআর।

পাকিস্তানের ভেতরে সন্ত্রাসীদের আস্তানায় ভারতীয় সেনাবাহিনীর ‘সার্জিক্যাল স্ট্রাইক’ অভিযানের পর পারমাণবিক অস্ত্রধারী দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের উত্তেজনার মাঝে উত্তেজনা দেখা দিয়েছে। বুধবার গভীর রাতে ভারতীয় সেনাবাহিনী পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে সাতটি সন্ত্রাসী আস্তানায় অভিযানের দাবি করেছে। অভিযানে অন্তত দুই পাক সেনা ও ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

তবে পাকিস্তানের ভেতরে ভারতের সেনা অভিযানের খবর নাকচ করে দিয়ে পাকিস্তান বলছে, কাশ্মিরে ঢুকে পড়ায় পাক সেনাবাহিনীর গুলিতে ৮ ভারতীয় সেনা নিহত ও এক সেনা সদস্যকে আটকের দাবি করেছে ইসলামাবাদ।

ন্যাশন বলছে, কাশ্মিরের ভিম্বার, হট স্প্রিং ও লিপা সেক্টরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে হাবিলদার জুম্মা খান ও নায়েক ইমতিয়াজ আহমেদ নিহত হয়েছেন।

পাকিস্তানের ভেতরে সার্জিক্যাল স্ট্রাইক চালানোর ভারতের দাবি সম্পূর্ণ মিথ্যা বলে পাক আইএসপিআরের মহাপরিচালক বিবৃতিতে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, জনগণকে ভুল বোঝানোর উদ্দেশ্যে ভারত মিথ্যা অভিযানের দাবি করছে। তিনি সতর্ক করে দিয়ে বলেন, এ ধরনের কোনো অভিযান মোকাবেলা ও পাল্টা হামলার জন্য পাক সেনাবাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6960
Post Views 366