MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে সবাই এক জোট

In বিবিধ টেক - Sep 30 at 7:36am
কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে সবাই এক জোট

ফেসবুক, গুগল, মাইক্রোসফট, অ্যামাজন, ডিপমাইন্ড ও আইবিএমের মতো প্রথম সারির প্রযুক্তি প্রতিষ্ঠান একত্র হয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে নতুন এক প্রকল্প শুরু করতে যাচ্ছে। ‘পার্টনারশিপ অন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ নামের এই প্রকল্পে প্রযুক্তিগত সুরক্ষা ও গোপনীয়তার মতো বড় সমস্যাগুলোর সমাধানে মানুষ ও কৃত্রিম বুদ্ধিমত্তার সমন্বয় করার জন্য অংশীদারত্বমূলক কাজ করবে পৃথিবীর সবচেয়ে বড় এই প্রযুক্তির প্রতিষ্ঠানগুলো।

প্রযুক্তির উন্নয়নে প্রতিষ্ঠানগুলোর এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন প্রযুক্তি গবেষকেরা। তাঁরা আশা করছেন, নতুন এই কার্যক্রমে সবার সর্বোচ্চটাই বিনিয়োগ করবেন। দলটিতে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক সব সদস্যের সমান অংশীদারত্ব থাকবে এবং সবার মতামতের সমান গুরুত্ব থাকবে।

গতকাল বৃহস্পতিবার এক বৈঠকে সদস্যরা জানান, তাঁদের প্রধান লক্ষ্য থাকবে কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে মানবজাতির ক্ষতির কারণগুলো বের করা। ইতিমধ্যে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হওয়ায় দলটি সব দিক বিবেচনা করেই গবেষণা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কারণ কৃত্রিম বুদ্ধিমত্তার এ যুগে অনেকেই তাঁদের চাকরি হারিয়েছেন। তাঁদের কাজ সহজেই করে দিচ্ছে কম্পিউটার।

তবে প্রযুক্তির শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান অ্যাপল, ইন্টেল ও টুইটার এখনো এ কার্যক্রমে যোগ দেয়নি। অ্যাপলের শিগগিরই যোগ দেওয়ার কথা আছে।
সূত্র: বিবিসি

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 98