MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

র‌্যাংকিংয়ে উন্নতির যুদ্ধে নামছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান

In ক্রিকেট দুনিয়া - Sep 30 at 12:17am
র‌্যাংকিংয়ে উন্নতির যুদ্ধে নামছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান

সাম্প্রতিক সময়ে ওয়ানডে ফরম্যাটে পারফরমেন্সের গ্রাফটা মোটেও আশানুরুপ নয় পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের। ফলে ওয়ানডে র‌্যাংকিং-এ ওয়েস্ট ইন্ডিজের অবস্থান আট ও পাকিস্তান রয়েছে নয় নম্বরে। তাই সাম্প্রতিক ফলাফলের স্মৃতি ভুলে ওয়ানডে ক্রিকেটে আবারো নতুনভাবে শুরুর পরিকল্পনা দু’দলের। এমন লক্ষ্য নিয়ে শুক্রবার থেকে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। শারজাহতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়। সিরিজের বাকী দু’ম্যাচ অনুষ্ঠিত হবে ২ ও ৫ অক্টোবর।

২০১৫ সালের অক্টোবওে নিজ মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলে পাকিস্তান। ইংলিশদের কাছে চার ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে, নিউজিল্যান্ডের সাথে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারে তারা। আর আইরিশদের সাথে এক ম্যাচের সিরিজ জিতে পাকিস্তান।

আর সর্বশেষ গত মাসে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজও ৪-১ ব্যবধানে হারে পাকিস্তান। তাই ওয়ানডে ফরম্যাটে সাম্প্রতিক সময়টা মোটেও ভালো না পাকিস্তানের।

পাকিস্তানের মত একই দুরঅবস্থা ওয়েস্ট ইন্ডিজেরও। সর্বশেষ তিন সিরিজের সবক’টিতে হেরেছে তারা। ভারত, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার কাছে ওয়ানডে সিরিজ হারে ক্যারিবীয়রা। এমনকি সর্বশেষ দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেও রানার্স-আপ হয়ে সন্তুষ্ট থাকে ওয়েস্ট ইন্ডিজ।

তাই সম্প্রতি ওয়ানডে ফরম্যাটে খারাপ খেলার স্মৃতি ভুলে গিয়ে নতুনভাবে শুরুর করার প্রত্যাশা পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের। সিরিজের প্রথম ম্যাচ নিয়ে পাকিস্তান অধিনায়ক আজহার আলী বলেন, ‘ওয়ানডে ক্রিকেট আমরা মোটেও ভালো খেলছি না। আমাদের সবকিছু নতুনভাবে শুরু করতে হবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই নতুনভাবে শুরু করতে চাই। সিরিজের প্রথম ম্যাচে শুরুটা ভালোভাবে করতে চাই। এরপর সিরিজ জয়ের টার্গেট করবো। দলের সবাই ভালো খেলার জন্য উদগ্রীব হয়ে আছে। কারন তিন ম্যাচের টুয়েন্টি টুয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে ক্যারিবীয়দের হারিয়েছে ছেলেরা। এই আত্মবিশ্বাস ওয়ানডে ফরম্যাটেও কাজে লাগবে বলে আশা সকলের।’

ওয়ানডে ফরম্যাটে নতুনভাবে শুরুর কথা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডারও। তবে পাকিস্তানের কাছে টি-২০ সিরিজে হোয়াইটওয়াশের স্মৃতি ভুলে যেতে বলেছেন তিনি, ‘টি-২০ সিরিজের স্মৃতি ভুলে যেতে হবে। সবকিছু নতুনভাবে শুরু করতে চাই আমরা। ওয়ানডেতে আমরা খুব ভালো ক্রিকেট খেলছি না। সেই ধারা থেকে বেরিয়ে আসতে হবে। এই সিরিজ দিয়ে নতুন করে পথচলা শুরু করতে চাই আমরা।’

পাকিস্তান দল(সম্ভাব্য) : আজহার আলী (অধিনায়ক), আসাদ শফিক, বাবর আজম, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, রাহাত আলী, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শারজিল খান, শোয়েব মালিক, সোহেল খান, উমর আকমল, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

ওয়েস্ট ইন্ডিজ দল(সম্ভাব্য) : জেসন হোল্ডার (অধিনায়ক), সুলেমান বেন, কালোর্স বার্থওয়েট, ক্রেইগ বার্থওয়েট, ড্যারেন ব্রাভো, জোনাথান কার্টার, জনসন চালর্স, শানন গ্যাব্রিয়েল, আলজারি জোসেফ, ইভান লুইস, সুনীল নারাইন, অ্যাশলে নার্স, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন (উইকেটরক্ষক) ও মারলন স্যামুয়েলস।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6915
Post Views 607