MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কলকাতায় ‘জুলফিকার’ ছবি নিয়ে মুসলিমদের আপত্তি!

In সিনেমা জগৎ - Sep 29 at 1:05pm
কলকাতায় ‘জুলফিকার’ ছবি নিয়ে মুসলিমদের আপত্তি!

দুর্গা পুজার ষষ্ঠীর দিন রিলিজ করছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি জুলফিকার। বহু তারকাখচিত এই ছবির প্রচারও চলছে জোরকদমে। এর মধ্যেই প্রতিবাদের মুখে পড়ল ছবিটি।

বুধবার ছবিটির কিছু বিষয় নিয়ে আপত্তি জানিয়ে কলকাতা প্রেস ক্লাবে সভা করলো সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন নামে একটি অরাজনৈতিক সংগঠন।

সিনেমাটির মূলত তিনটি বিষয় নিয়ে আপত্তি জানিয়েছে সংগঠনটি। প্রথমত, মুসলিম সম্প্রদায় কাউকে বিদায় জানানোর সময় আল্লাহ হাফেজ বা খোদা হাফেজ বলে থাকে। কিন্তু ছবিতে দেখানো হয়েছে ওই সম্ভাষণের পরই গুলি চালানো হচ্ছে কোনও চরিত্রের উদ্দেশে।

দ্বিতীয়ত, ছবির ঘটনাক্রম এগিয়েছে কলকাতার তিনটি এলাকায়, খিদিরপুর, মেটিয়াবুরুজ ও গার্ডেনরিচে। সিনেমায় বলা হয়েছে, তিনটি এলাকা আলাদা দেশের সমতূল্য।

এলাকাগুলিতে জাতীয় সঙ্গীত বাজে না কিংবা জাতীয় পতাকাও তোলা হয় না।

প্রতিবাদীদের তৃতীয় বক্তব্য, সিনেমায় এমন সংলাপ আছে, যেখানে বলা হয়েছে, ‘টেররিস্ট নেহি, জেহাদি হ্যায়, ইন লোগো কো মাদ্রাসা ভেজো পড়নে কে লিয়ে’।

সংগঠনের তরফে বলা হয়েছে, এই সমস্ত বক্তব্যই অত্যন্ত বিতর্কিত। তাদের দাবি ছবিটির প্রদর্শন বন্ধ করা হোক কিংবা ‘বিতর্কিত’ দৃশ্যগুলি সম্পাদনা করে ছবিটি রিলিজ করানো হোক। এই আবেদন তারা জানিয়েছেন কলকাতার পুলিশ কমিশনারের কাছেও। মুসলিম সম্প্রদায়কে ছোটো করে দেখানোয় এই ছবিটি সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করতে পারে বলে দাবি সংগঠনটির।

Googleplus Pint
Noyon Khan
Posts 3335
Post Views 634