MysmsBD.ComLogin Sign Up

সালমান শাহকে নিয়েই ব্যস্ত সবাই!

In বিবিধ বিনোদন - Sep 29 at 1:00pm
সালমান শাহকে নিয়েই ব্যস্ত সবাই!

ঈদের ছুটি কাটিয়ে আবারও সরগরম এফডিসি। চিত্রপাড়ায় এখনও কোনো ছবির শুটিং শুরু না হলেও চলচ্চিত্র সংশ্লিষ্টরা আসছেন। সবচেয়ে বেশি আনাগোনা দেখা যাচ্ছে চলচ্চিত্রে এক্সট্রা হিসেবে কাজ করা শিল্পীদের। যারা এফডিসির এখানে সেখানে জটলা পাকিয়ে আড্ডা দিচ্ছেন।

কথার পিঠে কথা বলে একে অপরের ওপর হাসিতে ঢলে পড়ছেন। তাদের আড্ডার দৃশ্যটি দারুন লাগছিল। সব দৃশ্যের বাইরেও আজ এফডিসি জমজমাটের পেছনে আরও একটা কারণ রয়েছে।

আজ বাংলাদেশের অমর নায়ক সালমান শাহর জন্মদিন উপলক্ষে উৎসব পালন করবেন তার ভক্তরা। এ নিয়ে বিশাল আয়োজন করা হয়েছে এফডিসির দুই নম্বর ফ্লোরে।

চিত্রপাড়ার একঝাঁক তারকা শিল্পী অংশ নেবেন এ মহানায়ক স্মরণ উৎসবে।

সালমান শাহ স্মৃতি পরিষদের উদ্যোগেই পালিত হবে উৎসবটি। এটি জমকালো করতে ঈদের আগে থেকেই নেয়া হচ্ছে প্রস্তুতি। আর আজ চলছে এতে যারা পারফর্ম করবেন তাদের মহড়া।

মহড়ার দিকে যাওয়ার সময় দেখা হয় পরিচালক জাকির হোসেন রাজুর সঙ্গে। সম্প্রতি ঘোষণা দেয়া ‘ভালো থেকো’ ছবি সম্পর্কিত কোনো এক কাজে এফডিসিতে এসেছেন তিনি। কুশল জেনে তার সঙ্গে কথা শুরু হলে সেখানে হাজির হন পরিচালক বদিউল আলম খোকন।

তারা উভয় বলতে থাকেন, একজন নায়ক কতটা মানুষের ভেতর পর্যন্ত পৌঁছাতে পারলে দর্শকরা মৃত্যুর এত বছর পর তাকে নিয়ে এতবড় করে মাতামাতি করেন? এমন প্রশ্নের পর বদিউল আলম খোকন দীর্ঘশ্বাস ফেললেন। পাশে থাকা দুইজনেরও একই অবস্থা। কিছুটা নস্টালজিক হয়ে যান সবাই।

ক্যান্টিন পেরোনোর পর তারা চলে গেলে দেখা হয় সালমান শাহ অভিনীত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির পরিচালক সোহানুর রহমান সোহানের সঙ্গে। কথার ফাঁকে তার কাছেই জানতে পারি বিটিভিতে শিশু শিল্পী হিসেবে সালমান শাহ অভিনয় শুরু করেন। কিশোর বয়সে সালমান শাহ একজন কণ্ঠশিল্পী ছিলেন বলেই জানান এ পরিচালক। কিন্তু কেয়ামত থেকে কেয়ামত ছবিতে অভিনয়ের পর সালমান শাহর ভাগ্যরেখা অন্যদিকে ঘুরে যায়।

কথাগুলো বলতে বলতে খেয়াল করলাম কৌশলে চোখের জল ঢাকার চেষ্টা করছেন সোহান। বিষয়টি বুঝেও না বোঝার ভান করে চা খাওয়ার প্রস্তাব করতেই তিনি বললেন, চলো। কিন্তু ক্যান্টিনভর্তি মানুষ থাকায় ভিড় ঠেলে ভেতরে আর যাওয়া হয়নি।

তাকে বিদায় দিয়ে দুই নম্বর ফ্লোরে যেতেই চোখে পড়ে ব্যানারে বিশালকায় সালমান শাহের স্টাইলিশ ছবি ঝুলানো।

বক্সে বাজছে এ নায়ক অভিনীত ‘স্বপ্নের নায়ক’ ছবির ‘নিশিদিন প্রতিদিন স্বপ্নে দেখি আমি/ নিশিদিন প্রতিদিন স্বপ্নে দেখি...স্বপ্নের নায়ক সেই তুমি। গানটির সঙ্গে নাচের মহড়া দিচ্ছেন শিল্পীরা।

Googleplus Pint
Noyon Khan
Posts 3278
Post Views 308